বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কপিলমুনি বাজার লকডাউন
নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত
কপিলমুনি (খুলনা) অফিস
Published : Wednesday, 17 June, 2020 at 10:28 PM
কপিলমুনি বাজার লকডাউনপাইকগাছার কপিলমুনির সাংবাদিক তপন পালের পর এবার তার স্ত্রী তৃপ্তি পালের নমুনাতেও করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কপিলমুনির কাশিমনগর এলাকার অধিবাসী এক পুলিশ সদস্য এবং সোলাদানা বেতবুনিয়া এলাকার অধিবাসী এক নারী স্বাস্থ্য সহকারী করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ এলাকায় মোট পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এদিকে, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় কপিলমুনি বাজার লকডাউন করেছে প্রশাসন। এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান খোলা থাকবে। যারা প্রয়োজন মেটাতে হাটে আসবেন তাদেরকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেও নির্দেশনা দেয়া হয়েছে।
পাইকগাছা উপজেলার সেনিটারি ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল জানান, এর আগে শনাক্ত হওয়া সাংবাদিক তপনের স্ত্রী তৃপ্তি পালের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। নতুন আক্রান্তদের মধ্যে আরও রয়েছেন চাঁদখালী ইউনিয়নের শাহাপাড়া গ্রামের অধিবাসী এক পুলিশ সদস্য (৫১)। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিলে হাসপাতালের করোনা ইউনিটের পিসিআর ল্যাবে তার করোন পজেটিভ রিপোর্ট আসে।
আক্রান্ত অপরজন হলেন একজন স্বাস্থ্য সহকারী নারী। তিনি খুলনার রূপসায় কর্মরত। তার বাড়ি সোলাদানা বেতবুনিয়া এলাকায়। তার ব্যাপারে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো তথ্য হাতে আসেনি বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
সেনিটারি ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়নার নির্দেশে আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না জানান, জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসন অধিক ঝুঁকিপূর্ণ কপিলমুনি বাজারকে লকডাউন করেছে। নিত্য প্রয়োজনীয় কিছু পণ্যের দোকান ছাড়া সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখার জন্য নির্দেশনায় বলা হয়েছে। নির্দেশনা বাস্তবায়নে প্রশাসনও নিবিড়ভাবে কাজ করবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft