রবিবার, ১৩ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
গ্রামের কাগজের প্রতিনিধি সাজুর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা
বৃষ্টি উপেক্ষা করে লোহাগড়ায় বিশাল মানববন্ধন
আব্দুল কাদের, নড়াইল অফিস
Published : Wednesday, 17 June, 2020 at 10:31 PM
বৃষ্টি উপেক্ষা করে লোহাগড়ায় বিশাল মানববন্ধনগ্রামের কাগজ ও মানব জমিন পত্রিকার লোহাগড়া প্রতিনিধি এবং লোহাগড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সাজুর নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রকারী দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের বিচার দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
নড়াইল ও লোহাগড়ায় কর্মরত সাংবাদিকরা বুধবার সকালে লোহাগড়া-নড়াইল সড়কে উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধনের আয়োজন করেন। ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন প্রান্ত থেকে সাংবাদিকসহ সংবাদপত্রসেবী, রাজনৈতিক নেতা, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে উপজেলা নির্বাহী অফিসার ও ওসির কাছে পৃথকভাবে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধন চলাকালে সাংবাদিক রূপক মুখার্জির পরিচালনায় বক্তৃতা করেন লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আব্দুস ছালাম খান, সাধারণ সম্পাদক শেখ বদরুল আলম টিটো, চ্যানেল টুয়েন্টি ফোরের নড়াইল জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম তুহিন, দৈনিক মানবজমিনের জেলা প্রতিনিধি হুমায়ন কবীর রিন্টু, আরটিভির জেলা প্রতিনিধি মোস্তফা কামাল, দৈনিক জনতার জেলা প্রতিনিধি সাথী তালুকদার, প্রথম আলোর সাংবাদিক মারুফ সামদানী, সমকাল প্রতিনিধি রেজাউল করিম, যুগান্তর প্রতিনিধি বিপ্লব রহমান, ভোরের কাগজের আবু আব্দুল্লাহ, এশিয়ান টিভির কাজী আশরাফ, দৈনিক নওয়াপাড়ার ওবায়দুর রহমান, দীপ্ত টিভির তানভীর আহম্মেদ রুবেল, লোহাগড়া পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন ভুঁইয়া প্রমুখ।
সাংবাদিকরা তাদের বক্তৃতায় শাহজাহান সাজুকে হত্যা মামলার আসামি করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন সময়ে দৈনিক গ্রামের কাগজ ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ ছাপা হয়। এটা নিয়ে ওই ইউপি চেয়ারম্যান শুরু থেকেই সাংবাদিক সাজুর ওপর ক্ষিপ্ত ছিলেন। এ কারণে তাকে হয়রানি করতে চেয়ারম্যান সমর্থিত নিহত শেখ রফিকুলের পিতাকে ম্যানেজ করে সাজুর নামে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা দেয়া হয়েছে। অথচ, এই ঘটনার সাথে সাংবাদিক সাজুর ন্যুনতম কোনো সম্পৃক্ততা নেই।
সাজুর বিরুদ্ধে এই মিথ্যা মামলাকে স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ওপর কুঠারাঘাত অভিহিত করে বক্তারা বলেন, এটা ন্যাক্কারজনক এবং এর নিন্দা জানানোর ভাষা নেই। অবিলম্বে এই মামলা প্রত্যাহার এবং ষড়যন্ত্রকারী দুর্নীতিবাজ ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান সাংবাদিকরা।
উল্লেখ্য, আধিপত্য বিস্তার নিয়ে গত ১০ জুন উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব গ্রামে দু’পক্ষের সংঘর্ষে চালিঘাট গ্রামের শেখ রফিকুল ইসলামসহ তিনজন খুন হন। অপর দু’জন চাচা-ভাতিজা মোক্তার মোল্যা ও আমিনুর রহমান হাবিব। নিহতদের মধ্যে রফিকুলের পিতা শেখ সাইফুর রহমান বাদী হয়ে লোহাগড়া থানায় ৭৯ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় শাহজাহান সাজুকে ৬২ নম্বর আসামি করা হয়েছে।
মানববন্ধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রীকে দেয়ার জন্যে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসির কাছে পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেন সাংবাদিকরা।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, শাহজাহান সাজু পৌর শহরের বাসিন্দা। তার বাড়ি থেকে ঘটনাস্থল ১০ থেকে ১২ কিলোমিটার দূরে। সেখানে তার পৈত্রিক বাড়িও নয়। ওই গ্রামে তার কোনো আত্মীয়-স্বজনও নেই। ঘটনার দিন সাজু নিজের বাড়িতে ভবন নির্মাণ কাজে ব্যস্ত ছিলেন।
স্মারকলিপি প্রদানকালে লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, ‘নির্দোষ কেউ যাতে হয়রানির শিকার না হন সেদিকে আমরা বিশেষ নজর রাখব’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft