রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
স্বাস্থ্যকথা
ফুসফুস পরিষ্কার করার জাদুকরী উপায়!
কাগজ ডেস্ক :
Published : Thursday, 18 June, 2020 at 12:36 PM
ফুসফুস পরিষ্কার করার জাদুকরী উপায়! ভয়ানক এই মহামারিতে অনেকের মৃত্যু ঘটেছে। এখনো থেমে নেই এই মৃত্যুর মিছিল। করোনাভাইরাস আমাদের ভাইরাস ফুসফুসকে অকেজো করে দেয়, যা মৃত্যুর মূল কারণ। তাই আমাদের উচিত ফুসফুসকে শক্তিশালী বানানো।
তবে নানা কারণেই আমাদের ফুসফুস দূষিত হচ্ছে। অনেকেই আছেন যারা ধুমপান করেন। যার ফলে মূল্যবান ফুসফুস ক্ষতিগ্রস্ত হচ্ছে। তবে এমন অনেক মানুষও আছে যারা ধুমপান করেন না। তারপরেও তাদের ফুসফুসে সমস্যা থাকে। তাই বলা চলে, আপনি ধূমপান করুন আর নাই করুন, আপনার ফুসফুসে সমস্যা হতেই পারে।
তবে চিন্তার কিছু নেই। মাত্র ৭২ ঘন্টা বা ৩ দিনেই আপনি আপনার ফুসফুস পরিষ্কার করতে পারবেন। এর জন্য আপনাকে মানতে হবে কিছু পদ্ধতি। ফুসফুস সুস্থ রাখতে এই সময় আপনাকে অবশ্যই সব ধরণের দুগ্ধজাত খাবার হতে নিজেকে দূরে রাখতে হবে। ফুসফুস পরিষ্কার করার পদ্ধতিগুলোর মাধ্যমেই দুগ্ধজাত খাবারের টক্সিনগুলো বের হয়ে যাবে। চলুন তবে জেনে নেয়া যাক সেই জাদুকরী উপায়গুলো-
> রাতে ঘুমানোর আগে আপনি ১ কাপ হার্বাল চা পান করুন। যেমন- আদাচা, তুলসি চা, গ্রিন টি, পুদিনা চা ইত্যাদি। এই চা পানের মাধ্যমে আপনার দেহ থেকে সমস্ত টক্সিন বের হয়ে যাবে, যা দেহের জন্য ক্ষতিকর। এই পদ্ধতি মেনে চলার সময় এমন কোনো কাজ করা যাবেনা যা ফুসফুসের ওপরে চাপ প্রয়োগ করে।
> সকালে নাস্তা করার আগে ৩০০ মিলিলিটার পানির সঙ্গে ২টি লেবুর রস মিশিয়ে পান করুন।
> আঙুর বা আনারসের জুস বানিয়ে পান করুন। কারণ এই দুটি ফলের জুসে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট। যা আমদের দেহের শ্বাস-প্রশ্বাস নেয়ার পদ্ধতিকে উন্নত করে।
> সকালের নাস্তায় ও দুপুরে খাওয়ার সময়ে খাদ্য তালিকায় রাখুন গাজরের জুস। গাজরের জুস দেহের রক্তে ক্ষারের পরিমাণ বৃদ্ধি করে।
> দুপুরের খাবার খাওয়ার সময় কলার জুস, নারকেলের শ্বাস, পালংশাক খেতে পারেন। কারণ এই খাবারগুলোর মধ্যে আছে পটাশিয়াম যা দেহের বিষাক্ত টক্সিন পরিষ্কার করতে সাহায্য করে।
তিন দিন এই পদ্ধতিগুলো মেনে চললে নিমিষেই আপনার ফুসফুস দূষণমুক্ত হয়ে যাবে। আর ফুসফুস হয়ে উঠবে আরো বেশি শক্তিশালী। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft