মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
জাতীয়
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হলেন মোহসীন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 18 June, 2020 at 3:00 PM
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হলেন মোহসীনদুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীনকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দিয়েছে সরকার।
এই অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে বৃহস্পতিবার (১৮ জুন) আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর তাকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।
চাকরির মেয়াদ শেষ হওয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল আগামী ২৯ জুন অবসরে যাবেন। তাই অপর আদেশে তাকে অবসর দেওয়া হয়।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে মো. মোহসীন ২০১৯ সালে যোগদান করেন। এর আগে তিনি অতিরিক্ত সচিব হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগদান করে ২৯ বছরের বেশি সময়ের চাকরি জীবনে তিনি মাঠ প্রশাসন এবং বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
মো. মোহসীন দুর্যোগ ব্যবস্থাপনায় বিভিন্ন নীতিমালা প্রণয়ন ও হালনাগাদকরণ, ন্যাশনাল প্ল্যান ফর ডিজাস্টার ম্যানেজমেন্ট ও দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী-২০১৯ প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি ন্যাশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসেবে ন্যাশনাল রেজিলিয়েন্স প্রোগ্রামের স্টেকহোল্ডারদের সঙ্গে কর্মসূচি সমন্বয়ের মাধ্যমে দুর্যোগ সহনশীলতা শক্তিশালীকরণেও অবদান রাখছেন।
তিনি বিভিন্ন সামাজিক ও মানবকল্যাণমূলক কার্যক্রম সংশ্লিষ্ট সংগঠনে জড়িত। তিনি বাংলাদেশ স্কাউটের জাতীয় কমিশনার (প্রকল্প) হিসেবে স্কাউটিংয়ে উল্লেখযোগ্য অবদান রেখে যাচ্ছেন। স্কাউটিং আন্দোলনকে বেগবান এবং অপরিসীম অবদানের স্বীকৃতিস্বরূপ মোহসীনকে বাংলাদেশ স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ ‘রৌপ্য ইলিশ’ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। এছাড়াও তিনি সিএনসি’স অ্যাওয়ার্ড, বার টু দ্য মেডেল অব মেরিটসহ বিভিন্ন অ্যাওয়ার্ডে ভূষিত হন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft