মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাংবাদিক সাজুর মামলা প্রত্যাহারের দাবিতে লোহাগড়ায় ফের মানববন্ধ
আব্দুল কাদের, নড়াইল
Published : Thursday, 18 June, 2020 at 10:14 PM
সাংবাদিক সাজুর মামলা প্রত্যাহারের দাবিতে লোহাগড়ায় ফের মানববন্ধনড়াইলের লোহাগড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজের লোহাগড়া প্রতিনিধি শাহজাহান সাজুকে হত্যা মামলার আসামি করার প্রতিবাদে ও মামলা থেকে নাম প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবারও মানববন্ধন হয়েছে। সকালে লোহাগড়া উপজেলাবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার ও লোহাগড়া থানার ওসির মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উপজেলা পরিষদের সামনে লোহাগড়া-নড়াইল সড়কের ওপর ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করে। এসময় বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা রেজাউল করিম খান, লোহাগড়া পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন ভুঁইয়া, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইদ্রিস শেখ, সমাজসেবক শেখ কামরুল ইসলাম, শেখ জহিরুল ইসলাম, বুলবুল আহম্মেদ, রাহিদ খান ও শেখ রাশেদ জামান। বক্তারা সাজুকে হত্যা মামলার আসামি করায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলার কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমানের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে দৈনিক গ্রামের কাগজ ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ ছাপা হওয়ায় ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদক পাঁচটি মামলা দায়ের করে। যার কয়েকটি অভিযোগের তদন্ত অব্যাহত রয়েছে। এ কারণে চেয়ারম্যান সাংবাদিক সাজুর ওপর ক্ষুব্ধ হয়ে প্রাণনাশের হুমকি দিয়েছিলেন সাজুকে। এ বিষয়ে চেয়ারম্যান মতিয়ারের বিরুদ্ধে বিগত ২০১৭ সালের ১৩ আগস্ট লোহাগড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সাংবাদিক সাজু। যার নং ৫৮৫ তাং ১৩-৮-১৭ ইং।
বক্তারা আরও বলেন, অপরদিকে মৃত রফিকুল ইসলাম চলতি বছরের ২৪ মার্চ গভীর রাতে অস্ত্রসহ পুলিশের কাছে আটক হন। এ বিষয়ে ‘লোহাগড়ায় অস্ত্রসহ দুর্ধর্ষ সন্ত্রাসী রফিক আটক’ শিরোনামে গত ২৫ মার্চ দৈনিক গ্রামের কাগজে সংবাদ প্রকাশিত হয়। উভয় কারণে চেয়ারম্যান সমর্থিত মামলার বাদীকে চেয়ারম্যান মতিয়ার ম্যানেজ করে সাজুর নামে হয়রানি ও ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা দিয়েছেন। এলাকাবাসী অবিলম্বে আপোষহীন কলম সৈনিক সাজুর নামে এহেন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft