শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
আমি যা দেকি তুমরা কি তা দ্যাকো?
আক্কেল চাচা
Published : Tuesday, 23 June, 2020 at 12:10 AM
আমি যা দেকি তুমরা কি তা দ্যাকো?পিরায়ই গুড়ুলে ছিলেপিলের এট্টা খেলা খেলতি দেকি। খেলাডার নাম আমি যা দেকি তুমরা কি তা দ্যাকো? করোনার এই সুমায় খেলাডা সব জাগায় সুমান তালে চলতেচে। পোশাসন কচ্চে গিরিন জোন, এয়োলো জোন, রেড জোন। কিন্তুক আমি দেকতিচি রাস্তা ঘাটে খালি লোকজন আর লোকজন। হয়ত আমার চোকি ন্যাবাও হতি পারে, সে জন্যি ভুলভালও দেকতি পারি! আবার হয়ত সেই খেলাডার মতো চইলতেচে।
পশশু ভারি রাত্তিরি জানতি পাল্লাম যশোর জিলার অভয়নগর উপজিলার চলিশিয়া, পায়রা, বাঘুটিয়া ইউনিয়ান, অভয়নগর পৌরসভার ২, ৪, ৫, ৬ ও ৯ নম্বর ওয়াড, ঝিঙেরগাচা উপজিলার ঝিঙেরগাচা পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়াড, কেশবপুর উপজিলার কেশবপুর পৌরসভার ১ ও ৩ নম্বর ওয়াড, যশোর পৌরসভার ৪ ও ৬ নম্বর ওয়াড, সদর উপজিলার আরবপুর ও উপশহর ইউনিয়ান, শার্শা উপজিলার বেনাপোল পৌরসভার ২ নম্বর ওয়াড ও শার্শা ইউনিয়ান এলেকাগুলোরে ১৫ জুন রেড জোন ঘোষণা করা হইলো। এই সব এলেকায় ২১ জুনিত্তে ৬ জুলাই পন্তিক সাধারণ ছুটি থাকপে। যশোর জিলার ঝিঙেরগাচা উপজিলার বাকড়া ইউনিয়ন আর যশোর সদর উপজিলার যশোর পৌরসভার ৩ নম্বর ওয়াড এলেকা ১৬ জুন রেড জোন ঘোষণা করা হইলো। সেই কারনে এই দুডো এলেকায় ১ দিন বাড়ায়ে ৭ জুলাই পন্তিক সাধারণ ছুটি থাকপে। শুনতি পালাম জনপোশাসন মুন্ত্রনালয়তে এই নিদ্দেশ জারি কইরেচে। যশোর জিলাসহ সারাদেশে লালকাড পাওয়ার ১০ জিলার চিন্ন করা জাগা গুলোয় এই সিদ্দান্ত বলবত থাকপে।
সাধারনত; ছুটি মানে জানি সব কিচু বন্দ ছন্দ থাকপে। কোনটোয় অপিস আদালোত খুলা থাকপে না, লোকজন সিরাম বাইরি যাবে না। ওম্মা কনে কি, শুদু ঘোষনার জাগায় ঘোষনা থাকচে, লোকজন থাকচে রাস্তাঘাটে। ভাবডা ইরাম আমাগের ডাবায় রাকতি পারবা না। যায় ঘটুক ঘরে আমরা থাকপোই না, পাল্লি ঠ্যাকাও। তুমরা দেকতিচাও নকডাউন আর ছুটির নিদ্দেশ আর আমরা দেকতিচি যা ছিলো তাই। অবস্থাডা কি, আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft