রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনার ২ পাটকল শ্রমিক নেতা কারাগারে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 7 July, 2020 at 3:19 PM
খুলনার ২ পাটকল শ্রমিক নেতা কারাগারেখুলনার সদ্য বন্ধ করা ক্রিসেন্ট জুট মিলের শ্রমিক ও পাট শিল্প রক্ষা যুব জোটের আহবায়ক অলিয়ার রহমান এবং প্লাটিনাম জুট মিলের শ্রমিক ও যুব জোটের উপদেষ্টা নূর ইসলামের রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে মহানগর হাকিম আদালতে পুলিশ ক্যাম্পে হামলা ও ভাঙচুর মামলায় ৭ দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। তাদের কারাগারে পাঠানো হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিনুর রহমান জানান, ২০১৯ সালের ৪ এপ্রিল পাটকল শ্রমিকদের আন্দোলন চলাকালে মহানগরের নতুন রাস্তা মোড়ে শ্রমিকরা পুলিশ ক্যাম্পে হামলা ও ভাঙচুর করেন। হামলায় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। ওই মামলায় পাটকলের ২ শ্রমিক নেতাকে সোমবার বিকেলে গ্রেফতার দেখানো হয়েছে।
২ শ্রমিক নেতার পরিবারের অভিযোগ, রাষ্ট্রায়ত্ত পাটকলের এই দুইজন শ্রমিক নেতাকে প্রশাসন ও ফায়ার সার্ভিসের লোক পরিচয়ে ধরে নিয়ে যাওয়া হয়েছে। রোববার রাতে তাদের নিজ বাড়ি থেকে তুলে নেওয়া হয়।
নূর ইসলামের ছেলে মো. জুয়েল বলেন, আমাদের বাসায় গভীর রাতে কিছু লোক আসেন। তারা বলতে থাকেন—এই দরজা খুলুন আগুন লেগেছে। তখন আমরা তাদের বলি আপনারা কারা? তারা বলেন—আমরা ফায়ার সার্ভিসের লোক। তারপর চোখের পলকে বাবাকে নিয়ে চলে যায়।
অপরদিকে, অলিয়ার রহমানের ছেলে নাইম শেখ বলেন, নগরীর খানজাহান আলী থানার মশিয়ালী গ্রামের বাড়িতে কয়েকজন লোক এসে প্রশাসনের লোক পরিচয় দিয়ে ঘরের দরজা খুলতে বলেন। তাদের হাতে ওয়ারলেস ও রাইফেল ছিল। আমরা দরজা খুললে তারা জানান, আমার আব্বাকে নিয়ে মিলে যাবেন। আমরা কিছু বুঝে ওঠার আগেই বাবাকে নিয়ে গাড়িতে তুলে নিয়ে যায়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft