মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 8 July, 2020 at 10:11 AM
করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্টপ্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। মঙ্গলবার টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা জানিয়েছেন।
দেশটির রাজধানী ব্রাসিলিয়ায় সাংবাদিকদের প্রেসিডেন্ট জাইর বলেন, জ্বর কমে আসছে। আমি ভালো আছি। বরং আমি কিছু সময় এখানে হাঁটতে চাই। কিন্তু আমি মেডিক্যাল পরামর্শের কারণে এটা পারবো না।
করোনা সংকটের শুরু থেকেই নানা সময় এই ভাইরাস নিয়ে তীর্যক মন্তব্য করে করে আলোচিত-সমালোচিত ছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে কিছু মানুষ এমনিতেই মৃত্যুবরণ করবে বলেও বক্তব্য ছিল তার।
সংবাদ সংস্থা বিবিসি জানিয়েছে, গত রোববার বোলসোনারোর শরীরে অনেক তাপমাত্রা এবং অন্যান্য উপসর্গ দেখা দেয়ায় সোমবার চতুর্থবারের মতো নমুনা পরীক্ষা করান। ফলাফলে করোনা পজিটিভ আসে।
ব্রাজিলে এখন পর্যন্ত ১৬ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন প্রায় ৬৫ হাজার। তবে প্রেসিডেন্ট বোলসোনারো করোনার বিস্তার রোধে নিষেধাজ্ঞা আরোপের চেয়ে অর্থনীতি সচল রাখতে আর্থিক কার্যক্রম চালুর পক্ষে অবস্থান নিয়েছেন। তার মতে করোনাভাইরাস আহামরি কিছু নয়, এটি ‘সামান্য ফ্লু’ জাতীয় রোগ। এমনকি করোনাকালে মাস্ক পরা নিয়েও অনীহা ছিল ব্রাজিলের প্রেসিডেন্টের। এরইমধ্যে করোনা মহামারি পরিস্থিতির মধ্যে বলসোনারোর সঙ্গে মত বিরোধের কারণে ব্রাজিলের দুই জন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন।
সোমবার ব্রাজিলে নিযুক্ত মার্কিন দূতাবাস এক টুইটে জানিয়েছে, গত ৪ জুলাই প্রেসিডেন্ট বোলসোনারো, পাঁচ মন্ত্রী এবং প্রেসিডেন্টের ছেলে ও কংগ্রেস সদস্য এদুয়ার্দো বোলসোনারোর সঙ্গে মধ্যাহ্নভোজ করেছিলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত। মার্কিন রাষ্ট্রদূতের মধ্যে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। তবে এরপরও তার করোনা শনাক্ত পরীক্ষা করা হয়েছে।
জন্স হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, করোনা সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ব্রাজিল। দেশটিতে এ পর্যন্ত ৬৫ হাজারের বেশি মানুষ করোনায় হয়ে মারা গেছেন। এছাড়া প্রায় ১৬ লাখের বেশি করোনা রোগী ব্রাজিলে শনাক্ত করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gra[email protected], [email protected]
Design and Developed by i2soft