শনিবার, ০৬ মার্চ, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 8 July, 2020 at 9:52 AM
রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরানইরানের মধ্যাঞ্চলীয় ইয়াজ্‌দ প্রদেশে অবস্থিত শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করেছে তেহরান। ইরানের আণবিক শক্তি সংস্থা গতকাল (মঙ্গলবার) এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ওই স্থাপনায় কোনো বিস্ফোরণ ঘটেনি।
বিদেশে অবস্থিত ইরানের ইসলামি বিপ্লব বিরোধী কিছু মহল সম্প্রতি গণমাধ্যমে এ খবর ছড়িয়ে দেয়ার চেষ্টা করে যে, শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণ ঘটেছে।
এ খবর প্রকাশ্যে আসার পর ইরানের আণবিক শক্তি সংস্থা মঙ্গলবার তার বিবৃতিতে জানায়, সন্ত্রাসী ও যুদ্ধবাজ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে তাল মিলিয়ে বিপ্লব বিরোধী গোষ্ঠীগুলো যে দাবি করেছে তা ডাহা মিথ্যা।
বিবৃতিতে আরো বলা হয়, আমেরিকা ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের যে নীতি গ্রহণ করেছে তার সঙ্গে তাল মিলিয়ে ইরানি জনগণকে হতাশ করে দেয়া হচ্ছে এ ধরনের প্রচারণার অন্যতম উদ্দেশ্য।
ইরানের আণবিক শক্তি সংস্থা তার বিবৃতিতে জানায়, স্যাটেলাইট থেকে তোলা শহীদ রেজায়িনেজাদ স্থাপনার যে কথিত ছবি প্রকাশ করা হয়েছে তাও ওই স্থাপনার নয়।
২০১৩ সালে সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে ইরানি বিশেষজ্ঞদের মাধ্যমে শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনা চালু হয়।এই স্থাপনায় বছরে ৬০ টন ইয়েলো কেক উৎপন্ন হয়।#



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft