রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
লোহাগড়া পৌর এলাকায় আইসোলেশন শুরু
নড়াইলে আরও ১৮ জনের করোনা শনাক্ত
আব্দুল কাদের, নড়াইল অফিস
Published : Wednesday, 8 July, 2020 at 10:34 PM
লোহাগড়া পৌর এলাকায় আইসোলেশন শুরু নড়াইলের লোহাগড়া উপজেলায় করোনার প্রাদুর্ভাব আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় সংক্রমণ এড়াতে পৌর এলাকায় ১৪ দিনের আইসোলেশন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকাল থেকে এটা কার্যকর করা হয়েছে।
আইসোলেশনকালীন সময়ে পৌর এলাকায় ওষুধ, সার ও কীটনাশকের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্য ভ্রাম্যমাণ দোকানের মাধ্যমে বিক্রির ব্যবস্থা নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এসময় পৌর এলাকার বাইরে কেউ বের হতে পারবেন না এবং বাইরে থেকে ভেতরে প্রবেশ করতে পারবেন না। এটি নিশ্চিত করতে ১৩টি প্রবেশ পথে বসানো হয়েছে কড়া চেকপোস্ট।
বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র।
নড়াইলে এ পর্যন্ত করোনা আক্রান্ত তিনশ’ ২৩ জনের মধ্যে একশ’ ৯০ জনই লোহাগড়া উপজেলার অধিবাসী। এ উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ার প্রেক্ষিতে ৬ জুলাই উপজেলা পরিষদের হলরুমে এক জরুরি সভায় পৌর এলাকাকে আইসোলেশন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্তুজা ওই সভায় অনলাইনে যুক্ত ছিলেন।
এদিকে, নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন। এর মধ্যে লোহাগড়া উপজেলায় ১৬ জন এবং কালিয়া উপজেলায় দু’জনের করোনা শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন বলেন, এনিয়ে নড়াইল জেলায় ২১ জন পুলিশ সদস্য ও ১০ জন চিকিৎসকসহ মোট তিনশ’ ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ চিকিৎসকসহ একশ’ ১৮ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন এবং সাতজন মারা গেছেন।
তিনি বলেন, আক্রান্তদের মধ্যে ১২ জন হাসপাতালে এবং অন্যদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা সুস্থ আছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft