বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
জাতীয়
সাংবাদিক রাশীদ উন নবী বাবু মারা গেছেন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 9 July, 2020 at 1:12 PM
সাংবাদিক রাশীদ উন নবী বাবু মারা গেছেনসিনিয়র সাংবাদিক এ কে এম রাশীদ উন নবী বাবু মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বুধবার রাত আটটা ৩৫ মিনিটে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গণমাধ্যমের সৃজনের এই কারিগর মারা যান। রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রাশিদ উন নবীর মেয়ে অনিকা।
রাশীদ উন নবী ৪৫ বছরের সাংবাদিকতা জীবনে দৈনিক বাংলা, বাংলার বাণী, ইত্তেফাক, দৈনিক আমার দেশ, দেশবাংলা, আজকের কাগজ, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিন পত্রিকায় সম্পাদকের দায়িত্ব পালন করেন।
২০১৯ সালের এপ্রিলে রাশীদ উন নবী বাবুর অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়ে। পরে তিনি ভারতের ভোলোরের ক্রিশ্চিয়ান মিশনারি হাসপাতাল (সিএমসি) এবং মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা নেন।
রাশীদ উন নবী বাবু জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য ছিলেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর।
বিআরবি হাসপাতালের চিকিৎসক ও মেডিক্যাল কোঅর্ডিনেটর ডা. সাদিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
জাতীয় প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ইলিয়াস খান রাতে বলেন, ‘রাশীদ উন নবী বাবু দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। সর্বশেষ বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রাতে তিনি মারা যান।’
সাংবাদিক রাশীদ উন নবী বাবুর বোন মনিরা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন। ২০১৯ সালে অগ্নাশয়ে ক্যানসার ধরা পড়লে দেশে ও বিদেশে তিনি চিকিৎসা নেন। সর্বশেষ ভারতের মুম্বাইয়ে চিকিৎসা শেষে দেশে ফেরার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তা স্থায়ী হয়নি। ক্যানসারের মাত্রা আরো বেড়ে যায়। অবস্থার অবনতি হলে বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
দীর্ঘ সাংবাদিকতা জীবনে তিনি দৈনিক আমার দেশ, দৈনিক বাংলা, বাংলার বাণী, দেশবাংলা, আজকের কাগজ, ইত্তেফাক, সমকাল, যুগান্তর, এনটিভি, চ্যানেল ওয়ান, ইনকিলাব ও সাপ্তাহিক পূর্নিমায় গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তিনি দৈনিক সকালের খবরের সম্পাদক ছিলেন। সর্বশেষ তিনি প্রকাশিতব্য দৈনিক আমার দিনে সম্পাদকের দায়িত্ব পালন করেন। বিশেষ করে এনটিভি, আমার দেশ ও আরটিভি প্রকাশ ও সম্প্রচারের সময় সংগঠক হিসেবে রাশীদ উন নবী বাবু বড় ধরনের সফলতা দেখান।
সাংবাদিক রাশীদ উনি নবী বাবুর জন্ম বগুড়া জেলায়। সেখানেই তাকে সমাহিত করা হবে বলে জানিয়েছেন তার বোন বেসরকারি টেলিভিশন এনটিভির ন্যাশনাল ডেস্ক ইনচার্জ মনিরা আক্তার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft