শনিবার, ০৮ মে, ২০২১
সারাদেশ
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৮৩৬ জনের, মৃত্যু ৮১
বরিশাল সংবাদদাতা :
Published : Friday, 10 July, 2020 at 3:32 PM
বরিশাল বিভাগে করোনা শনাক্ত ৩৮৩৬ জনের, মৃত্যু ৮১বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ৩ হাজার ৮৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১ হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে মোট ৮১ জনের।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভোলা ব্যতিত বরিশাল বিভাগের ৫ জেলায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ২৪ ঘণ্টায় ভোলা ও ঝালকাঠি ব্যতিত বিভাগের ৪ জেলায় ৬৬ জন রোগী সুস্থ হয়েছেন।
পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার বাসিন্দা ফজলুল প্যাদা (৬৫)-এর রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে ৮১ জনে দাঁড়িয়েছে।
এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশী নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৩ হাজার ৯৭৬ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২০ হাজার ৪২৯ জনকে, আর এরমধ্যে ১৭ হাজার ২৬৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রাতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৩ হাজার ৫৪৭ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ৭৬২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাপ্রাপ্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৫২ জন এবং এরইমধ্যে ১ হাজার ৩৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ১২২ জনের মৃত্যু হয়েছে এ পর্যন্ত। যারমধ্যে ৪৬ জন করোনা পজিটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।
এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১ হাজার ৮৫৯ জন, পটুয়াখালীতে ৬০৬, ভোলায় ৩৬২, পিরোজপুরে ৩৪৪, বরগুনায় ৩৫৮ ও ঝালকাঠিতে ৩০৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে গোটা বিভাগে ১ হাজার ৪২৪ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।
এছাড়া মৃত্যু হওয়া করোনা পজিটিভ ৮১ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ৩১ জন, পটুয়াখালীতে ২৪ জন, ঝালকাঠিতে ১১ জন, পিরোজপুরে ৫ জন, বরগুনায় ৫ জন ও ভোলায় ৫ জন রয়েছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft