শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১
সারাদেশ
যমুনার পানি বিপৎসীমার ওপরে
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 14 July, 2020 at 2:50 PM
যমুনার পানি বিপৎসীমার ওপরেজামালপুরে বাহাদুরাবাদঘাট পয়েন্টে যমুনার পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে জেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।
মঙ্গলবার সকাল পর্যন্ত যমুনার পানি বিপৎসীমার ৯২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে সোমবার সকালে বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।
প্রথম দফায় বন্যার পানিতে বিভিন্ন শাখা নদী, খাল-বিল ও নিম্নাঞ্চল পানিতে পরিপূর্ণ থাকায় দ্রুতগতিতে পানি ছড়িয়ে পড়ছে লোকালয়ে।
ফলে দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার অন্তত ৩০টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে অন্তত দেড় লাখ মানুষ।
এদিকে বন্যার পানিতে তলিয়ে গেছে বসতবাড়ি, ফসলি-জমিসহ স্থানীয় ও আঞ্চলিক সড়ক। ১০ দিনের বন্যার দুর্ভোগ কমতে না কমতেই দ্বিতীয় দফায় বন্যার চরম দুর্ভোগে পরেছে দুর্গতরা।
দেওয়ানগঞ্জের ইউএনও সুলতানা রাজিয়া জানান, প্রতি বছর এই উপজেলায় সবচেয়ে বেশি বন্যা দেখা দেয়। গত কয়েকদিনে যমুনার পানি অস্বাভাবিকভাবে বাড়তে থাকায় এই উপজেলার যমুনাপাড়ঘেঁষা চুকাইবাড়ি, টিকাজানি ও বাহাদুরাবাদ ইউনিয়নের বন্যা পরিস্থিতি আরও অবনতি হচ্ছে।
বন্যার পানি আসতে শুরু করায় এসব ইউনিয়নের রাস্তাঘাটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে করে এসব এলাকার মানুষ বাড়িঘরে আটকাপড়ে দুর্ভোগে রয়েছে। অনেকে এলাকার স্কুলে আশ্রয় নিয়েছে। বন্যায় দুর্গতদের জন্য উপজেলা পরিষদ থেকে ৩৭ মে. টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft