রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
তথ্য ও প্রযুক্তি
আরো আকর্ষণীয় হচ্ছে ফেসবুক!
কাগজ ডেস্ক :
Published : Sunday, 2 August, 2020 at 10:48 AM
আরো আকর্ষণীয় হচ্ছে ফেসবুক!সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় মার্ক জাকারবার্গের ফেসবুক। এই প্ল্যাটফর্মকে ইউজারের কাছে আরও উপভোগ্য এবং আকর্ষণীয় করে তুলতে চালু হল নতুন মিউজিক ভিডিও সেকশন! ফেসবুক-এর ওয়াচ প্ল্যাটফর্মের জন্য এই নতুন অফিসিয়াল সেকশনের কথা শনিবারই ঘোষণা করেছে সংস্থা।
ফেসবুক-এর এই বিভাগটি শুধুমাত্র মিউজিক ভিডিও বা ভিডিও স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হল। এতদিন পর্যন্ত এই বিভাগটিতে একচেটিয়া আধিপত্য ছিল ইউটিউব-এর। এ বার ইউটিউব-এর সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামছে ফেসবুক। ইতিমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত চুক্তি সেরে ফেলেছে ফেসবুক।
ফেসবুক-এর নতুন এই ফিচারের সুবিধা ভারত ছাড়াও থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে। শুধু সিনেমার গানই নয়, গজল, ধর্মীয় সঙ্গীত, ভজন, ইন্দিপপ-সহ লক্ষাধিক জনপ্রিয় গান রয়েছে এই তালিকায়।
ফেসবুক ইন্ডিয়ার ডিরেক্টর এবং অংশীদার প্রধান মণিশ গুপ্ত জানান, এখন সংস্থার প্ল্যাটফর্মে থাকা বিশ্বব্যাপী অসংখ্য মানুষ ফেসবুক এবং ইন্সটাগ্রাম মাধ্যমগুলিতে তাদের পছন্দের গান শুনতে পাবেন।
জনপ্রিয় ভারতীয় রেট্রো সঙ্গীতের সম্ভার আরও সমৃদ্ধ করতে সারেগামা, টি-সিরিজ, জি মিউজিক ও যশ রাজ ফিল্মস-এর সঙ্গেও চুক্তি করেছে ফেসবুক।
এ দিকে মিউজিক ভিডিওর জন্য আমেরিকার সনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজি-সহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেলেছে ফেসবুক। ফেসবুক-এর ওয়াচ প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্যই এই পদক্ষেপটি নেয়া হয়েছে। ফেসবুক -এর এই লাইসেন্স টিকটকের মতো অ্যাপ রেসো তৈরি করতেও সাহায্য করবে যা ইতিমধ্যেই ইনস্টাগ্রামে উপলব্ধ। সূত্র: জি নিউজ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft