রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুন্দরবনে নিষিদ্ধ সময়ে ফুর্তি, ৪৩ জনকে জরিমানা
বাগেরহাট প্রতিনিধি :
Published : Tuesday, 4 August, 2020 at 10:27 AM
সুন্দরবনে নিষিদ্ধ সময়ে ফুর্তি, ৪৩ জনকে জরিমানাঅবৈধভাবে সুন্দরবনের সুপতি এলাকায় প্রবেশের দায়ে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে আটক করেছে বনবিভাগ।
পরে অনুপ্রবেশের দায় স্বীকার করে মুচলেকা দিয়ে এবং বনবিভাগের ধার্য্যকৃত জরিমানা পরিশোধ করে ছাড়া পেয়েছে ছাত্রলীগের এসব নেতাকর্মীরা।
পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নুল আবেদীন জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে বনবিভাগ। এমনিতেই সুন্দরবনে সব ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ।
তিনি বলেন, সোমবার (৩ আগস্ট) সকালে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ মোট ৪৮ জন এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি এলাকায় আসেন।
এ সময় তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে জেটিতে নেমে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সঙ্গে অশোভন আচরণ করে। পরে লঞ্চের পাঁচজন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়।
লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী ২২ হাজার ২৩১ টাকা জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেওয়া হয়।
একই সঙ্গে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া এলাকার ফারুক তালুকদারকে এক লাখ টাকা জরিমানা কারা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft