শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন
কাগজ সংবাদ
Published : Saturday, 8 August, 2020 at 9:56 PM
যশোরে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উদযাপন করেছে যশোরের জেলা প্রশাসন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এসব কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল, গাছের চারা ও শিক্ষা উপকরণ বিতরণ ইত্যাদি।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার যশোরের জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তৃতা করেন। এসময় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, ডিডিএলজি কামরুজ্জামান, জেলা শিশু বিষয়ক কর্মর্কতা সাধর কুমার দাস, জেলা পরিষদ সদস্য হাজেরা পারভীন উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থা যশোরের চেয়ারম্যান লাইজু জামান।
দিবসটি উপলক্ষে শনিবার বিকেলে যশোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যশোর সদর ও শহর আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ আব্দুল খালেক, একেএম খয়রাত হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ফুল, জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, জেলা যুবলীগের প্রচার সম্পাদক জাহিদ হোসেন মিলন, স্বেচ্ছাসেবক লীগের নেতা নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, শহর ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান রনি, সদর উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহবায়ক শেখ সাদিয়া মৌরিন, এম এম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদ।
সকালে যশোর জেলা যুবলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সকালে সদর উপজেলার লেবুতলা  ইউনিয়নের খাজুরা এতিমখানা ও সমাজ কল্যাণ সমিতিতে ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহিফল ও খাবার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান মিন্টু, সাবেক সহসভাপতি আবুল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আয়ুব আলী, ইউপি চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন, ছাত্রলীগ নেতা ইমরান হোসেন, ইঞ্জিনিয়ার জুম্মন হোসেন, মফিজুর রহমান স্বাধীন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা বিপ্লব দে শান্তর উদ্যোগে সকালে যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের জামিয়া মাদানিয়া মাদ্রাসা ও এতিমখানায় দিবসটি উপলক্ষে বিভিন্ন প্রজাতির চারা রোপণ, দোয়া ও শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও ছাত্রদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।
অপরদিকে, সদর উপজেলার কাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুজ্জামান শহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমানের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মেহেদী হাসান মিন্টু, সাবেক সহসভাপতি আবুল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আয়ুব আলী, এম এম কলেজ ছাত্রলীগের সহসভাপতি ইমরান হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের নেতা আসাদুজ্জামান, সিদ্দিকুর রহমান, সাখাওয়াত হোসেন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মঈনুল হাসান এবং ইবাদ আলী।
বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের এর ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আইনজীবী সমিতির সভাকক্ষে শনিবার বিকেলে যশোর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা ও দোয়া মাহফিল আনুষ্ঠিত হয়।
লাইজু জামানের সভাপতিত্বে সভায় প্রধান আতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী রায়হান। বক্তব্য রাখেন মোস্তাফিজুর রহমান মুকুল, মেহেদী হাসান মিন্টু, হাজেরা পারভীন, লুৎফুল কবীর বিজু, নাছিমা সুলতাসা মহুয়া এবং আলমগীর হোসেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft