বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সেনাসদস্য পরিচয়ে ছাত্রীর সাথে প্রতারণার দায়ে যুবক আটক
কাগজ সংবাদ
Published : Tuesday, 11 August, 2020 at 10:04 PM
সেনাসদস্য পরিচয়ে ছাত্রীর সাথে প্রতারণার দায়ে যুবক আটক ট্রেনে পরিচয়, পরে মোবাইলফোন ও ফেইসবুক ম্যাসেঞ্জারে কথাবার্তার এক পর্যায়ে প্রেমের সম্পর্ক। এরপর নিজেকে সেনাকর্মকর্তা পরিচয় দিয়ে এক কলেজছাত্রীর কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা ও ৫৭ হাজার টাকা মূল্যের ল্যাপটপ নিয়ে আত্মসাত করতে চেয়েছিল আলমগীর হোসেন ওরফে আশিকুর রহমান রাব্বি (২৭) নামে এক ব্যক্তি। তবে তার সে স্বপ্ন পূরণ হয়নি।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) দপ্তরের একটি চৌকস টিম প্রতারক রাব্বিকে আটক করেছে। মঙ্গলবার রাব্বি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসানের আদালতে প্রতারণার কথা স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন। শেষে তার ঠাঁই হয়েছে যশোর কেন্দ্রীয় কারাগারে। রাব্বি ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ছয়খাদা গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে।
মঙ্গলবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার আলমপুর গ্রামের অধিবাসী যশোর এম এম কলেজ দক্ষিণগেট রূপরেখা ছাত্রী মেসের ভাড়াটিয়া হামিদা খাতুন (২১) সোমবার বিকেলে কোতোয়ালী মডেল থানায় এ সংক্রান্ত একটি মামলা করেন।
মামলায় তিনি উল্লেখ করেন, ছয়মাস পূর্বে ট্রেনে প্রতারক রাব্বির সাথে তার পরিচয়। তার পর মোবাইলফোন, ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে আলাপের এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমেজ সম্পর্ক গড়ে ওঠে। রাব্বি নিজেকে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়েছিলেন। আর্থিক সমস্যা দেখিয়ে সে গত ১ জানুয়ারি সকাল ১০টার দিকে রূপরেখা ছাত্রীমেস থেকে ধার হিসেবে হামিদা খাতুনের কাছ থেকে নগদ ৮০ হাজার টাকা ও একদিন পর অফিসের জন্যে প্রয়োজনের কথা বলে এইচপি ল্যাপটপ নিয়ে যান। পরে রাব্বি টাকা আর ল্যাপটপ ফেরত না দিয়ে টালবাহনা শুরু করেন।
বিষয়টি নিয়ে হামিদা খাতুন পিবিআই যশোর অফিসে অভিযোগ দায়ের করেন। এর ভিত্তিতে পিবিআই’র একটি চৌকস টিম সোমবার রাতে কোটচাঁদপুর এলাকা থেকে প্রতারক রাব্বিকে আটক করে। পরে রাব্বির দখলে থাকা ল্যাপটপ ও প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইলফোন, সেনাবাহিনীর র‌্যাংক পরিহিত ছবি উদ্ধার করা হয়। পরে পিবিআইয়ের সহযোগিতায় হামিদা কোতোয়ালী মডেল থানায় প্রতারক রাব্বির বিরদ্ধে মামলা দায়ের করেন।
হামিদা খাতুন জানান, রাব্বির প্রতারণায় পড়ে নিজের গহনা বন্ধক রেখে, কলেজের বেতন এবং ইন্টার্নির টাকাসহ নগদ ৮০ হাজার টাকা তুলে দেন রাব্বির হাতে। মঙ্গলবার যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাহাসী হাসানের আদালতে সোপর্দ করলে রাব্বী প্রতারণার কথা স্বীকার করে জবানবন্দি প্রদান করেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft