শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাবেক এমপি রওশন আলীর ২৫তম মৃত্যুবার্ষিকী আজ
কাগজ সংবাদ :
Published : Wednesday, 19 August, 2020 at 2:15 AM
সাবেক এমপি রওশন আলীর ২৫তম মৃত্যুবার্ষিকী আজবঙ্গবন্ধুর সহচর সাবেক এমপি অ্যাডভোকেট এম রওশন আলীর আজ ২৬ তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৪ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।
জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতার গ্রামের বাড়ি যশোর সদর উপজেলার নওদাগাঁয়। পিতার নাম মরহুম মান্দার আলী বিশ্বাস ও মাতার নাম মরহুমা খোদেজা বেগম। মরহুম রওশন আলী ১৯৫০ সালে সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট আব্দুল খালেক ও অ্যাডভোকেট হাবিবুর রহমানের হাত ধরে আওয়ামী লীগে যোগদান করেন। এক পর্যায়ে তিনি বঙ্গবন্ধুর আস্থাভাজন হন। ১৯৫৫ সালে তিনি যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৭২ সাল পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৭৩ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত অ্যাডভোকেট রওশন আলী যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ১৯৮৫ সালে তিনি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ওই পদেই ছিলেন।
মরহুম রওশন আলী ১৯৭০ সালে নৌকা প্রতীক নিয়ে যশোর সদর-বাঘারপাড়া আসন থেকে এমএনএ নির্বাচিত হন। ১৯৭৩ সালে তিনি নৌকা প্রতীক নিয়ে যশোর সদর আসন থেকে এমপি নির্বাচিত হন। সর্বশেষ, ১৯৯১ সালে নৌকা প্রতীক নিয়ে সদর আসন থেকে এমপি নির্বাচিত হন রওশন আলী। এসবের পাশাপাশি তিনি জেলা পরিষদের চেয়ারম্যান, যশোর ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক, মোমিননগর সমবায় শিল্প ইউনিয়ন লিমিটেডের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন।
সাবেক এমপি রওশন আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বাদ যোহর নওদাগ্রাম জামে মসজিদে দোয়া মাহফিল ও কবর জিয়ারত করা হবে পরিবারের পক্ষ থেকে। এছাড়াও বিভিন্ন সংগঠন নানাবিধ কর্মসূচি পালন করবে। আজ বিকেল চারটায় যশোর জেলা আইনজীবী সমিতির ২নম্বর ভবনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এমপি রওশন আলীসহ সাবেক এমপি টিপু সুলতান স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন। তিনি সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের যথাসময়ে কর্মসূচিতে উপস্থিত হওয়ার জন্য আহবান জানিয়েছেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft