বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান কাজল সড়ক দুর্ঘটনায় নিহত
চন্দন দাস :
Published : Monday, 7 September, 2020 at 7:32 PM
বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান কাজল সড়ক দুর্ঘটনায় নিহতযশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নাজমুল ইসলাম কাজল সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। সোমবার হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে কাজলের সাথে মাইক্রোতে থাকা আরো তিনজন নিহত হন। তাদের মধ্যে একজন কাজলের ফুফাতোভাই রাসেল (৩০)। তিনি মাইক্রোটি চালাচ্ছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। অন্যদের কোনো পরিচয় রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।
ইউএনও তানিয়া আফরোজ বলেন, ‘আমি একটা প্রোগ্রামের জন্যে চেয়ারম্যানকে ফোন করিয়েছিলাম। একটা দারোগা ফোন ধরে খবরটি জানান। পরে হবিগঞ্জের মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার তাসনুবা নাশতারান চেয়ারম্যান কাজলের নিহত হওয়ার খবর নিশ্চিত করেন’।
তানিয়া আফরোজ বলেন, ‘চেয়ারম্যান কাজল নিহত হওয়ার খবর আমি অফিসিয়ালি তার ভাই ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম টুটুলকে জানিয়েছি’।
নাজমুল ইসলাম কাজলের মালিকানাধীন নিউ ইসলাম ব্রিকসের ম্যানেজার কার্ত্তিক কুমার জানান, ‘চেয়ারম্যান শনিবার ঢাকায় যান ব্যবসায়ীক কাজে। সেখান থেকে হবিগঞ্জে কী কাজে গিয়েছিলেন আমি জানিনা। কাজলের সাথে তার ফুফাতোভাই রাসেলও (৩০) এ দুর্ঘটনায় মারা গেছেন’।
তিনি জানান, মরদেহ আনতে হবিগঞ্জে রওনা হয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের ভাই ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম টুটুলসহ অন্যরা।
নাজমুল ইসলাম কাজল গত বছরের ৩১ মার্চ যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ওই নির্বাচনে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হন তিনি। এর আগে উপজেলার ৯ নং জামদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন কাজল। সেসময় শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদকও পান তিনি।
নাজমুল ইসলাম কাজল বাঘারপাড়ার রাজনীতিতে একটি পক্ষের নেতৃত্ব দিতেন। উপজেলার রাজনীতিতে নিজস্ব একটি বলয় তৈরি করেছিলেন তিনি। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে তিনি যশোর-৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়েছিলেন। ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা না পেয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করেন। এর কিছুদিন পর তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
কাজল নড়াইল ভিক্টোরিয়া কলেজে পড়াকালীন ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। এরপর বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য হয়ে যশোর জেলা আওয়ামী লীগের কমিটিতে জায়গা করে নেন। তার স্বপ্ন ছিল যশোর-৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য নির্বাচিত হওয়া। সে লক্ষ্য নিয়েই তিনি রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করে আসছিলেন। যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের নেতৃত্বে রাজনীতি করতেন তিনি। নাজমুল ইসলাম কাজলের শ্বশুর মোল্লা জালাল উদ্দিন খুলনার তেরখাদা আসনের সাবেক সংসদ সদস্য।
এদিকে, বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের মৃত্যুতে বাঘারপাড়ায় শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে চলছে শোকের মাতম।
নাজমুল ইসলাম কাজল বাঘারপাড়া উপজেলার জামদিয়া ইউনিয়নের ভাঙ্গুড়া আমুড়িয়া গ্রামের শফি উদ্দিনের ছেলে। এক ছেলে ও এক মেয়ের বাবা ছিলেন তিনি।






সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft