শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
মিয়ানমারে নির্বাচন: করোনার মধ্যে সু চি’র প্রচারণা শুরু
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 8 September, 2020 at 6:31 PM
মিয়ানমারে নির্বাচন: করোনার মধ্যে সু চি’র প্রচারণা শুরুমুখে লাল রঙের মাস্ক, ফেস শিল্ড এবং হাতে রাবারের গ্লাভস। লাল রঙের দলীয় পতাকা উড়িয়ে শুরু করলেন নির্বাচনী প্রচারণা। বললেন, ‘আমাদের জয়ই পুরো দেশের বিজয় হোক, এটিই আমরা চাই।’
করোনাভাইরাস মহামারির মধ্যে মঙ্গলবার মিয়ানমারের রাজধানী নেপিদোতে ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি-এনএলডি'র অফিসে এই প্রচারণা শুরু করেন তিনি। দেশটিতে আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই নির্বাচন।   
রাখাইন রাজ্যে মুসলিম সংখ্যালঘু রোহিঙ্গা জাতিগোষ্ঠীর ওপর মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের ঘটনায় সূচির ভূমিকা আন্তর্জাতিক মহলে প্রশ্নবিদ্ধ হলেও দেশে তার জনপ্রিয়তা বেড়েছে। ক্ষমতাসীন দলের নেত্রী ও স্টেট কাউন্সিলর অং সান সুচি নিজ দেশে রোহিঙ্গা ইস্যুতে ব্যাপক প্রশংসিত হয়েছেন। দেশের শীর্ষ বেসামরিক নেতা হিসেবে তার মর্যাদা আরও সুনিশ্চিত করতে আসন্ন নির্বাচনে জয়ের প্রত্যাশা করছেন তিনি।
করোনার মধ্যে নির্বাচনী প্রচারণায় কিছু বিধিনিষেধ আরোপ করেছে মিয়ানমার সরকার। কোনো প্রচারণায় ৫০ জনের বেশি অংশগ্রহণ করা যাবে না। সেই সঙ্গে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যদিও সু চি’র পক্ষে বড় ধরনের মোটরবাইক শোভাযাত্রা বের করে সমর্থকেরা, যাতে কোনো ধরনের সামাজিক দূরত্ব মানা হয়নি।
করোনা প্রতিরোধে বিধিনিষেধ আরোপ করা এলাকাগুলোতে যেমন রাখাইন রাজ্যসহ অনেক জায়গায় কোনো ধরনের প্রচারণা নিষিদ্ধ। মানুষকে নির্দেশ দেয়া হয়েছে ঘরের মধ্যে অবস্থান করতে।
২০১৫ সালে বড় ব্যবধানে জয়ের মাধ্যমে ক্ষমতায় আসে শান্তিতে নোবেল বিজয়ী সুচির দল এনএলডি। দীর্ঘ সামরিক শাসনের পর প্রথমবারের মতো জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয় সেবার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft