মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
সম্পাদকীয়
করোনায় ভারতে একদিনে ৯৫ হাজার শনাক্ত
Published : Friday, 11 September, 2020 at 12:37 AM
করোনায় ভারতে একদিনে ৯৫ হাজার শনাক্তশনাক্ত রোগীর সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে থাকা ভারতে একদিনেই রেকর্ড ৯৫ হাজার ৭৩৫ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। সব মিলিয়ে ভারতে এখন পর্যন্ত সরকারি হিসাবেই আক্রান্ত ৪৪ লাখ ছাড়িয়ে গেছে বলে বৃহস্পতিবার সকালে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এক মাসেরও বেশি সময়ের মধ্যে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি এক হাজার ১৭২ জনের মৃত্যু নিয়ে দেশটিতে কোভিড-১৯ এ মৃতের সংখ্যাও ৭৫ হাজার ছাড়িয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
ভারতে গত প্রায় এক মাস ধরে প্রতিদিনই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে। শনাক্ত রোগীর তালিকায় এখন পর্যন্ত সবার উপরে থাকা যুক্তরাষ্ট্রে সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে এসেছে বলে মনে করা হচ্ছে, কিন্তু গত কয়েকদিন ধরে তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে শনাক্ত রোগীর সংখ্যা বাড়তে দেখা যাচ্ছে। ভারতের মধ্যে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ ও কর্নাটকেই এখন বেশি আক্রান্তের দেখা মিলছে বলে জানিয়েছে আনন্দবাজার। সর্বশেষ ২৪ ঘণ্টাতেই মহারাষ্ট্রে ২৩ হাজার, অন্ধ্রপ্রদেশে ১০ হাজার ও কর্নাটকে ৯ হাজার ৫৪০ জনের দেহে নতুন করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। উত্তর প্রদেশেও কয়েক দিন ধরে প্রতিদিন গড়ে সাড়ে ছয় হাজারের বেশি রোগী শনাক্ত হচ্ছে।
দৈনিক শনাক্তের সংখ্যায় নতুন করে চিন্তা বাড়াচ্ছে নয়া দিল্লি। দেশটির এ রাজধানী শহরে জুলাইয়ের শেষ দিকে ও অগাস্টে প্রতিদিন গড়ে এক হাজারের কম রোগী শনাক্ত হচ্ছিল। বুধবার থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সেখানে নতুন রোগী পাওয়া গেছে ৪ হাজারের বেশি।
ভারতে কোভিড-১৯ এ মৃত্যুর এক-তৃতীয়াংশের বেশি হয়েছে মহারাষ্ট্রে। ভাইরাস এখন পর্যন্ত পশ্চিমাঞ্চলীয় এ রাজ্যটির ২৭ হাজার ৭৮৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে। তামিল নাডুতে মৃত্যু ৮ হাজার ছাড়িয়েছে। কর্নাটক ও দিল্লিতে মৃত্যু হয়েছে যথাক্রমে ৬ হাজার ৮০৮ ও ৪ হাজার ৬৩৮ জনের। ভারত এই পরিস্থিতি দ্রুতই কাটিয়ে উঠুক এটাই আমাদের প্রত্যাশা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft