শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৯২৪৮৭৮, আক্রান্ত ২৮৯৬০৯৭৬
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 13 September, 2020 at 4:47 PM
বিশ্বে মৃত্যু ৯২৪৮৭৮, আক্রান্ত ২৮৯৬০৯৭৬বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ৯ লাখ ২৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ২৪ হাজার ৮৭৮ জনে।
জেএইচইউর তথ্য অনুসারে, বিশ্বের ১৮৮টি দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৬০ হাজার ৯৭৬ জন।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৪ লাখ ৮২ হাজার ৫২৩ জন রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ৬৭০ জন।
এদিকে, সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৬ লাখ ৫৯ হাজার ৯৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ হাজার ৪৭২ জনের।
ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৫ হাজার ৬৮৭ জন মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩১ হাজার ২১০ জনের।
এদিকে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৭০২ জনে দাঁড়িয়েছে।
এছাড়া, নতুন করে ১ হাজার ২৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর থেকে শনিবার (১২ সেপ্টেম্বর) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft