বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর জেলা ক্রীড়া সংস্থা
কর্মকর্তাদের লক্ষ্য বাস্কেটবলকে গতিশীল করা
ক্রীড়া সংবাদ
Published : Monday, 14 September, 2020 at 12:41 AM

কর্মকর্তাদের লক্ষ্য বাস্কেটবলকে গতিশীল করাবলতে গেলে বছর জুড়েই বাস্কেটবলের চর্চা রয়েছে যশোরে। সর্বশেষ, ২০১৮ সালে অনুষ্ঠিত হয়েছে লিগের খেলা। জেলা ক্রীড়া সংস্থায় এডহক কমিটি থাকার কারণে অন্যান্য ইভেন্টের ন্যায় গত বছর এ খেলা হয়নি। চলতি বছর লিগের খেলা হওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব রয়েছে সংশ্লিষ্টদের।
আশির দশকের গোড়ার দিকে যশোর জেলায় জনপ্রিয় হয়ে ওঠে বাস্কেটবল। যা অব্যাহত ছিল ২০১৪ সাল পর্যন্ত। অনেকেই মনে করেন সম্মিলনী ইনস্টিটিউশন মাঠে শুরু হয় এই খেলা। বর্তমানে চর্চা অব্যাহত আছে জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল গ্রাউন্ডে। ছেলেদের পাশাপাশি মেয়েরাও আগ্রহী হয়ে উঠেছে বাস্কেটবলের প্রতি। জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় ইতিমধ্যে মেয়েদের বাস্কেটবল যুক্ত করা হয়েছে।
২০১৯ সালে যশোরের মেয়েরা বাস্কেটবল খেলার অনুশীলন শুরু করেন। বাংলাদেশ জাতীয় মহিলা বাস্কেটবলের অধিনায়কত্ব করছেন যশোরেরই মেয়ে শারমিন। বিগত তিন বছর ধরেই এই জেলার পক্ষ থেকে বাস্কেটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়ে আসছেন রায়হান সিদ্দিকী প্রবাল।
যশোর জেলা ক্রীড়া সংস্থার বাস্কেটবল পরিষদের অফিস কক্ষ রয়েছে স্টেডিয়ামের গ্যালারিতে। এখানে খেলোয়াড়দের অনুশীলনের জন্যে রয়েছে কিছু সরঞ্জামাদি। এসবের মধ্যে রয়েছে হাইড্রোলিক হাইভোল্টেজ রামান রিং, লেট পাওয়ার মেশিন, সেটাপ বেঞ্চ, রানিং মেশিন, সাইকেলিং, বেলি সেটাপ, ডাম্বেল ইত্যাদি। এসব সরঞ্জামাদি ব্যক্তিগত উদ্যোগেই স্থাপন করা হয়েছে।
এই পরিষদের সম্পাদক রায়হান সিদ্দিকী জানান, বাস্কেটবলকে আরও গতিশীল ও জনপ্রিয় করাই হচ্ছে তাদের মূল লক্ষ্য।  
চলতি বছরের আগস্ট মাসে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ গঠন করে বিভিন্ন  উপপরিষদ। বাস্কেটবল পরিষদ গঠন করা হয়েছে ২৩ সদস্য নিয়ে। এই পরিষদের সভাপতি হয়েছেন সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল। সম্পাদক হয়েছেন রায়হান সিদ্দিকী প্রবাল। সহসভাপতি করা হয়েছে জাহিদ হাসান টুকুন, হিমাদ্রী সাহা মনি, অ্যাডভোকেট নজরুল ইসলাম সিদ্দিকী চুন্নু ও তানভিরুল ইসলাম সোহানকে। যুগ্ম সম্পাদক হয়েছেন মধুসূদন সরকার, এজাজ উদ্দীন টিপু ও হারুন অর রশীদ। সদস্য হয়েছেন এজেডএম সালেক, এম এ আকসাদ সিদ্দিকী শৈবাল, ফেরদৌসী বেগম, শেখ শহিদুল বারী রবু, শাহিনুর রহমান তপু, মনিরুল ইসলাম, শেখ রাশেদ আব্বাস রাজ, শ্রীনিবাস হালদার, আনোয়ার আলী, সমর কৃষ্ণ হালদার, কাজী মশিউল ইসলাম প্রিন্স, আজিজ আহমেদ, আনিসুর রহমান ও গাজী আশিক হাসান। আগামীকাল প্রকাশিত হবে কাবাডি নিয়ে প্রতিবেদন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft