বুধবার, ১৬ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
আরব রাষ্ট্রগুলো অপমানিত হবে: সর্বোচ্চ নেতার উপদেষ্টা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 15 September, 2020 at 4:52 PM
আরব রাষ্ট্রগুলো অপমানিত হবে: সর্বোচ্চ নেতার উপদেষ্টাইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র নীতি বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কারণে প্রতিক্রিয়াশীল আরব রাষ্ট্রগুলো অপমানিত এবং অনুতপ্ত হবে।
একইসঙ্গে তিনি জানান, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিক করার বিষয়ে আগামীকাল বুধবার ইরানে একটি অনলাইন সেমিনার অনুষ্ঠিত হবে। ওই সেমিনারে বিশ্বের ৫০টি মুসলিম দেশের বিভিন্ন কর্মকর্তা ও বিশেষজ্ঞ যোগ দেবেন। বিশ্ব ইসলামী পুনর্জাগরণ বিষয়ক সংসদের সভাপতি ডক্টর বেলায়েতি গতকাল (সোমবার) এসব কথা বলেন।
তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কিছু প্রতিক্রিয়াশীল আরব রাষ্ট্রের গোপন সম্পর্ক ছিল বহুদিন আগে থেকেই, সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণার মধ্যদিয়ে এখন শুধু তা প্রকাশ্যে এলো।
আলী আকবর বেলায়েতি আরো বলেন, আমরা সম্প্রতি দেখেছি, সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ঘোষণা দিয়েছে। মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় প্রতিরোধকামীদের একের পর এক বিজয়ের কারণে তারা এই ঘোষণা দিয়েছে। তবে ইহুদিবাদী ইসরাইল এবং আমেরিকার সহায়তায় প্রতিক্রিয়াশীল আরব রাষ্ট্রগুলো যে পদক্ষেপ নিয়েছে তা ব্যর্থ হবে বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, আরব রাষ্ট্রগুলো অপমানিত এবং অনুতপ্ত হবে এবং তারা তাদের অবস্থান থেকে পিছিয়ে আসতে বাধ্য হবে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft