শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
জাতীয়
পেঁয়াজ আমদানির বিকল্প ব্যবস্থা করতে হবে : গয়েশ্বর
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 15 September, 2020 at 7:37 PM
পেঁয়াজ আমদানির বিকল্প ব্যবস্থা করতে হবে : গয়েশ্বরবিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে, তারা পেঁয়াজ দেবে না, তাতে আমাদের কী করার আছে? বরং অন্য কোথা থেকে পেঁয়াজ আমদানি করা যায় সে ব্যবস্থা করতে হবে।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশীয় আমদানিকারকদের বিভিন্ন জায়গা থেকে পেঁয়াজ আমদানি করার সুযোগ তৈরি করে দিতে হবে। ভারত কখনো পেঁয়াজ দেবে না, কখনো পানি দেবে না। আবার যখন পানির দরকার নেই তখন পানি দিয়ে ডুবিয়ে মারবে। ৫০ বছর যাবত এটাই দেখে আসছি। সুতরাং দেশের প্রয়োজনীয় যেসব পণ্য আমদানি করতে হবে, সেই সব পণ্যের উৎপাদনকারী দেশগুলোর সাথে আমাদের সুসম্পর্ক রাখতে হবে।
তিনি বলেন, পৃথিবীর কোন রাষ্ট্র ব্যবসা করে না। ব্যবসা করে ব্যবসায়ীরা। সরকার ইউটিলিটি সার্ভিস দেয়। অকটেন বিদেশ থেকে আমদানি করে রিফাইন করতে খরচ পরে ৪৬ টাকা। অথচ এটি বিক্রি করছে ৮৯ টাকায়। পৃথিবীর উন্নত দেশগুলো কৃষিতে সর্বোচ্চ ৩০০ পার্সেন্ট পর্যন্ত ভর্তুকি দেয়। কিন্তু বাংলাদেশ ৩৫ পার্সেন্ট ভর্তুকি কৃষিখাতে দেয় না। তেল বেচবেন চড়া দামে, চাল খাবেন সস্তা দামে। এটা তো হতে পারে না। সেবা খাতে আপনি তো ভর্তুকি দিচ্ছেন না বরং উল্টো লাভ করছেন।
আয়োজক সংগঠ‌নের সভাপ‌তি হুমায়ুন আহ‌মেদ তালুকদা‌রের সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, খায়রুল ক‌বির খোকন, ওলামা দল নেতা রফিকুল ইসলাম প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft