সোমবার, ১০ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৯৩৯৬৭৫, আক্রান্ত ২৯৭৫৩৯৭৮
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 16 September, 2020 at 4:14 PM
বিশ্বে মৃত্যু ৯৩৯৬৭৫, আক্রান্ত ২৯৭৫৩৯৭৮বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৯ লাখ ৩৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুযায়ী, বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯ লাখ ৩৯ হাজার ৬৭৫ জনে দাঁড়িয়েছে।
জেএইচইউর তথ্য অনুসারে, এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ২ কোটি ৯৭ লাখ ৫৩ হাজার ৯৭৮ জনে।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৬ লাখের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ৭৩৫ জন।
এদিকে, সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৯ লাখ ৩০ হাজার ২৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৮০ হাজার ৭৭৬ জনের।
ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮২ হাজার ২৬৩ জন মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩৩ হাজার ১১৯ জনের।
এদিকে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৮০২ জনে দাঁড়িয়েছে।
এছাড়া, নতুন করে ১ হাজার ৭২৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৪১ হাজার ৫৬ জনে।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ৯৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৮টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৫০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২.২৭ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯.৪১ শতাংশ।
নতুন যে ৪৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৬ এবং নারী সাতজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৭৪৪ জন বা ৭৭.৯৭ শতাংশ এবং নারী ১ হাজার ৫৮ জন বা ২২.০৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪১ শতাংশ।
এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৪৩৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭২.০১ শতাংশ।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft