সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১
সারাদেশ
রাজশাহীতে ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গে বেড়ে গেছে পেঁয়াজের দাম
ডা: মো: হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Wednesday, 16 September, 2020 at 4:49 PM
রাজশাহীতে ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গে বেড়ে গেছে পেঁয়াজের দামরাজশাহী নগরীতে পেঁয়াজের বাজারে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। বুধবার (১৬ সেক্টেম্ব) সকাল সাড়ে ১০ টায় রাজশাহী নগরীর মাস্টারপাড়ার কাঁচা বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।
রাজশাহীর বাজারে এখন দেশি পেঁয়াজের কেজি ৯০ থেকে ১০০ টাকা। আর ভারতীয় পেঁয়াজের দাম ৭০ থেকে ৮০ টাকা বিক্রি করছে ব্যাবসায়ীরা।  বুধবার সকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যেতেই দাম  কমান ব্যবসায়ীরা। কিন্তু আধাঘণ্টা পর ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গেছে দাম। রাজশাহী মহানগরীর সাহেব বাজারে এই দৃশ্য দেখা গেছে। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন বাজারটিতে অভযান চালান।
তখন ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কমিয়ে দেন কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। কিন্তু সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী অতিরিক্ত দামেই পেঁয়াজ বিক্রি করছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন তাকে দুই হাজার টাকা জরিমানা করেন। এ সময় বাড়তি দাম না নেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এরপর দুইজন ম্যাজিস্ট্রেট বাজার থেকে চলে যান।
এরপরই আবারও দেশি পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়। অথচ ম্যাজিস্ট্রেট থাকার সময় দেশি পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে ব্যবসায়ীদের বিক্রি করতে দেখা যায়।
এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এই অভিযানই শেষ নয়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চলবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft