শনিবার, ০৮ মে, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদে উপ নির্বাচন
ডজনখানেক নেতার আবেদন জমা আজ দেবেন আরও কয়েকজন
কাগজ সংবাদ :
Published : Thursday, 17 September, 2020 at 12:01 AM

ডজনখানেক নেতার আবেদন জমা
আজ দেবেন আরও কয়েকজন যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন পেতে আগ্রহী তাদের সাংগঠনিকভাবে আবেদনপত্র জমাদান অব্যাহত আছে। তারই ধারাবাহিকতায় বুধবার দ্বিতীয় দিনের মত অন্তত একডজন নেতা আবেদন করেছেন। আজ সন্ধ্যা ৭টার পর থেকে রাত ৮টা পর্যন্ত ফের আবেদনপত্র নেয়া হবে। এদিনও অনেক প্রভাবশালী নেতা আবেদন করবেন বলে শোনা যাচ্ছে।
জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন পত্র জমা দিয়েছেন নেতৃবৃন্দ। এই আবেদনপত্র গ্রহণ করেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দিন আহম্মেদ। জমা প্রদান শেষে তিনি জানান, বুধবার রাতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে আবেদন জমা দিয়েছেন দশ জন। আবেদনকারীরা হলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার পক্ষে তার ছেলে, সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীর পক্ষে জেলা যুবলীগের সহ তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক বিপ্লব রায়, জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির কবুর পক্ষে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আবুল এহসান সুজন, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুর জাহান ইসলাম নীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সদস্য দেলোয়ার রহমান দিপু, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মেহেদী হাসান মিন্টুর পক্ষে কচুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদ হোসেন, বর্তমান সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল ও জেলা আওয়ামী মৎস্য লীগের আহবায়ক আবু তোহা।
এর আগের দিন মঙ্গলবার তিন জন আবেদন পত্র জমা দেন। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হায়দার গণি খান পলাশ, জেলা আওয়ামী লীগের সাবেক উপ প্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু।
প্রচার সম্পাদক মুন্সী মহিউদ্দিন আরও জানান, আজ বৃহস্পতিবার শেষ দিন সন্ধ্যা সাতটা থেকে রাত আটটা পর্যন্ত শহরের গাড়ীখানা রোডে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ আবেদন জমা দেওয়া যাবে।  
অপরদিকে যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেতে মনোনয়ন ফরম সংগ্রহ করে বিকেলে জমা দিয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান মিন্টু। বুধবার সকালে তিনি দলীয় মনোনয়ন ক্রয় করে বিকেলে কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক সায়েম খানের কাছে জমা দেন। এ সময় মেহেদী হাসান মিন্টুর সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুখেন মজুমদার, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন মিঠু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল কবীর বিজু, যবিপ্রবি শহীদ মশিয়ুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি বিপ্লব দে শান্ত, শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সভাপতি শিলা আক্তার প্রমুখ।
উল্লেখ্য, যশোর-৬ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে নির্বাচনের আগে শাহীন চাকলাদার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন চেয়ারম্যান পদটি শুণ্য ঘোষণা করে। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নূরজহান ইসলাম নীরাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে একটি আদেশ জারি করা হয়। আগামী ২০ অক্টোবর এ শূণ্য আসনে উপ নির্বাচন হবে বলে ১৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft