রবিবার, ১১ এপ্রিল, ২০২১
সারাদেশ
হৈ-হট্টগোল ও বিশৃঙ্খলায় ফিরে গেলেন রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট
ডা: মো: হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Thursday, 17 September, 2020 at 8:48 PM
হৈ-হট্টগোল ও বিশৃঙ্খলায় ফিরে গেলেন রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেটরাজশাহীর মহানগরীর সাহেব বাজার এলাকার ফুটপাত ভ্রাম্যমাণ দোকানদের ভাড়া দিয়ে ব্যবসা করছেন দোকান মালিকরা। ভাড়া দিয়ে দোকানপ্রতি গড়ে ৩০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে। এসব ফুটপাত দখলমুক্ত ও ট্রেড লাইসেন্সবিহীন দোকানদারদের জরিমানা করছে রাজশাহী সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।
এ উচ্ছেদ অভিযান ও ট্রেড লাইসেন্সবিহীন দোকানদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করতে গিয়েই রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর পালের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন কাপড় ব্যবসায়ীরা। এক পর্যায়ে সমর পাল বিকেলে অভিযান পরিচালনা বন্ধ করে ফিরে আসেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জিরোপয়েন্ট থেকে মনিচত্বরের ফুটপাতের পাশের দোকানগুলো প্রতিদিন ৩০০ থেকে ৫০০ টাকার ভিত্তিতে তাদের দোকানের সামনের ফুটপাতগুলো ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের ভাড়া দেয় তারা।
এসব ফুটপাত দখলমুক্ত করতে গিয়ে ও ট্রেড লাইসেন্সবিহীন দোকানদারকে অভিযানে পরিচালনা করতে গিয়েই রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর পালের ওপর চড়াও হন ব্যবসায়ীরা।
ম্যাজিস্টেটের সমর পাল জানান, গত কয়েকদিন ধরেই আমরা ফুটপাত দখলমুক্ত করাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করে আসছি। অভিযানে দোকানদারদের ট্রেড লাইসেন্স আছে কি না তা-ও পরীক্ষা করা হচ্ছিলো। ট্রেড লাইসেন্স না থাকার কারণে বৃহস্পতিবার কয়েকজন ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। কাপড়পট্টিতে এরকম অভিযান পরিচালনা করার সময় কাপড়পট্টি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: শামিম কয়েকজন ব্যবসায়ী নিয়ে এসে আমার সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। পরে তাদের লোকজন সব ব্যবসায়ীদের জড়ো করে হৈ-হট্টগোল ও বিশৃঙ্খলা তৈরি করি। এক পর্যায়ে অভিযান বন্ধ করে জরিমানার টাকা আদায় করে চলে এসেছি।
তিনি জানান, ব্যবসায়ীরা প্রধানত ফুটপাত দখলমুক্ত হলে তাদের অবৈধ উপার্জনের পথ বন্ধ হয়ে যাবে সেইজন্যই এই পরিস্থিতি তৈরি করেছে। এছাড়া ট্রেড লাইসেন্স নিয়ে ব্যবসা পরিচালনা করার কথা থাকলেও তারা ট্রেড লাইসেন্স ছাড়াই ব্যবসা করছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft