রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
জীবনধারা
প্রথম দেখাতেই সঙ্গীকে মুগ্ধ করবেন যেভাবে
কাগজ ডেস্ক :
Published : Friday, 18 September, 2020 at 8:19 PM
প্রথম দেখাতেই সঙ্গীকে মুগ্ধ করবেন যেভাবেপছন্দের মানুষের সঙ্গে জীবনের প্রথম ডেট, বেশির ভাগ মানুষের কাছেই তা স্মরণীয় হয়ে থাকে। এই দিনটি সাধারণত কেউ ভুলতে পারে না। প্রথম ডেটের সময় যেমন প্রত্যেকেই উত্তেজিত থাকে, তেমন মনের মধ্যে একটা ভয়ও কাজ করে।
কারণ, প্রথম দেখা হওয়ার ওপরই নির্ভর করে কোনো সম্পর্কের ভবিষ্যৎ বা দ্বিতীয় দিন আবার দেখা হবে কি না তার উত্তর। কোন জায়গায় কোন সময় দেখা করা হবে, কী পোশাক পরা হবে-এসব সিদ্ধান্ত অত্যন্ত বিবেচনার পরে নেওয়া হয়।
তবে অনেক সময় দেখা যায়, নিখুঁতভাবে সব কিছু করার পরেও কোথায় যেন একটা ঘাটতি থেকে যায়। আজ আমরা এ ব্যাপারে কয়েকটি উপায় আপনাদের জানাব, যা আপনার প্রথম ডেট-কে রোমান্টিক এবং মনোরম করে তুলবে।
সময়মতো পৌঁছানোর চেষ্টা করুন
প্রথম ডেটের ক্ষেত্রে যে বিষয়টি সব থেকে আগে মাথায় রাখা উচিত-সেটা হলো সময় রক্ষা করা। যে সময় দেখা করবেন বলে ঠিক করেছেন, চেষ্টা করুন সেই সময়ের মধ্যে পৌঁছানো। কখনোই দেরি করবেন না বা অপর ব্যক্তিকে অপেক্ষা করাবেন না।
সবসময় মনে রাখবেন, আপনার সম্পর্কে কোনো মানুষের কাছে প্রথম ধারণাটি ভালো হলে শেষটিও ভালো হবে। কাউকে অকারণে অপেক্ষা করিয়ে রাখলে সেই মানুষটি রেগেও যেতে পারে এবং আপনার প্রতি শ্রদ্ধাও কমে যেতে পারে।
উপযুক্ত পোশাক পরুন
অতিরিক্ত উগ্র, ঝলমলে এবং অত্যাধুনিক পোশাক পরা এড়িয়ে চলুন। এমন পোশাক পরবেন যাতে সৌন্দর্য বজায় থাকে। পোশাক অনুযায়ী জুতা পরুন। মেকআপের দিকেও খেয়াল রাখবেন, যাতে উগ্র মেকআপ না হয়ে যায়।
যার সঙ্গে দেখা করবেন তার প্রশংসা করুন
যখন প্রথমবার কোনো ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ করবেন তখন তার প্রশংসা করা উচিত। তবে অকারণে অতিরিক্ত প্রশংসা করবেন না। কারণ তাতে অনেকেই মনে করতে পারে আপনি ভান করছেন। সুতরাং আপনি যা বলতে চান সে সম্পর্কে সৎ হোন এবং এমন কিছু করবেন না যাতে সেই ব্যক্তির মনে হয় আপনি ফ্লার্ট করছেন।
দূরত্ব বজায় রাখুন
প্রথম দেখাতেই তার গায়ে ঘেঁষবেন না, দূরত্ব বজায় রাখার চেষ্টা করুন। প্রথমেই যদি আপনি তার কাছাকাছি যেতে চান তাহলে আপনার সম্পর্কে তার কাছে একটা ভুল ধারণা হতে পারে। বরং তার কাছ থেকে কিছুটা দূরত্ব বজায় রেখেই চলুন। আপনার ব্যবহারে যেন তার কোনো খটকা না লাগে সেদিকে খেয়াল রাখুন।
মনোযোগী শ্রোতা হোন
এটা আমরা যতটা সোজা ভাবি ততটা সোজা নয়। মনোযোগী শ্রোতা হতে অনেকেই পারে না। কখনো কখনো আমরা কোনো কিছু সম্পর্কে এতটাই উত্তেজিত হয়ে পড়ি যে নিজেই অনর্গল নিজের কথা শেয়ার করতে থাকি, অন্য ব্যক্তিকে তার মতামত প্রকাশের সুযোগই দিই না। কিন্তু এটা করা ঠিক না। আপনার উচিত তার কথাও মন দিয়ে শোনা, তাকেও বলার সুযোগ দেওয়া।
প্রথম ডেটটি ভালো স্মৃতি নিয়ে শেষ করুন
আপনি যদি তার সঙ্গে দ্বিতীয়বার দেখা নাও করতে চান, তাহলেও প্রথম ডেটটি সর্বদা ভালো স্মৃতি নিয়ে শেষ করুন। আমরা শিগগিরই দেখা করব-এই জাতীয় মিথ্যা প্রতিশ্রুতি কখনোই দেবেন না। যদি আপনার আবার দেখা করার কোনো ইচ্ছা না থাকে। বরং একে অপরকে বিদায় জানানোর আগে কিছু উপহার দিতে পারেন এবং বন্ধুত্বের সীমা রেখে তাকে মিষ্টি আলিঙ্গন করতে পারেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft