বুধবার, ১৮ মে, ২০২২
সারাদেশ
কাঠালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নোটিশ না দেয়ার অভিযোগ ক্ষতিগ্রস্তদের
কাঠালিয়া (ঝালকাঠি) প্রতিনিধি :
Published : Friday, 18 September, 2020 at 8:28 PM
কাঠালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ, নোটিশ না দেয়ার অভিযোগ ক্ষতিগ্রস্তদেরঝালকাঠির কাঠালিয়া উপজেলা ভূমি অফিসের রেকর্ডিও খাঁস খতিয়ানের কাঁচারি বাড়ি ও হালটের ৫৬ শতাংশ জমির উপর নির্মিত অবৈধ স্থাপনা (স্ব-মিল) উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। এ সময় উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উচ্ছেদকৃত স্ব-মিল মালিক দক্ষিণ আউরা গ্রামের বাসিন্দা মো. সাইফুল মল্লিক অভিযোগ করে বলেন, আমাদের ক্রয়কৃত (দলিলমূলে) ৫৬ শতাংশ জমি দীর্ঘ ৭০ বছর ধরে ভোগদখল করে আসছি। এ জমি নিয়ে আদালতে মামলা রয়েছে। ইউএনও স্যার আমাদের কোন নোটিশ না দিয়ে একটি স্ব-মিল ও তিনটি মিল ঘর ভেঙ্গে ফেলে দিয়েছে। এতে আমার ৪/৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে আইনের আশ্রয় নেয়া হবে বলেও জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সাইফুল মল্লিক।
ইউএনও সুফল চন্দ্র গোলদার জানান, কাঠালিয়া ভূমি অফিসের রেকর্ডিও খাঁস খতিয়ানের কাঁচারি বাড়ি ও হালটের ৫৬ শতাংশ জমির উপর অবৈধ স্থাপনা সরকারি নিয়ম মেনেই উচ্ছেদ করা হয়েছে। এছাড়া অচিরেই আশপাশে আরও অবৈধ দখল করা জমি দখলমুক্ত করা হবে। তিনি আরো জানান, অবৈধ দখলদাররা এ জমি নিয়ে মামলা করে নিষেধাজ্ঞা চেয়েছিল, আদালত তা খারিজ করে দেয়। তবে দখলদাররা রায়ে পেলে জমি ছেড়ে দেয়া হবে।     




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft