বুধবার, ১৬ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 23 September, 2020 at 4:40 PM
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ২ লাখ ছাড়ালযুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ হারানোর সংখ্যা ২ লাখ ৫ হাজার ৪৭১। আক্রান্ত হয়েছেন ৭০ লাখ ৯৭ হাজার ৯৩৭ জন। দেশটিতে প্রতিদিন ৮০০ জনের বেশি করোনায় প্রাণ হারাচ্ছেন। আরেকটি জরিপ বলছে, যুক্তরাষ্ট্রে প্রতি ১০০ হাজার বাসিন্দার মধ্যে ৬ জন করোনায় মারা যাচ্ছেন, যা উন্নত দেশগুলোর মধ্যে সর্বোচ্চ মৃত্যুহার। খবর রয়টার্সের।
ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের আগাম সমীক্ষা বলছে, এই বছরের শেষ নাগাদ যুক্তরাষ্ট্রে করোনায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৩ লাখ ৭৮ হাজারে পৌঁছতে পারে। বিশেষ করে ডিসেম্বরে প্রতিদিন মৃত্যুর সংখ্যা হতে পারে ৩ হাজার। যুক্তরাষ্ট্রের জাতীয় রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ অধিদপ্তর বলেছে, দেশটিতে প্রাণ হারানো ব্যক্তিদের মধ্যে ৭০ শতাংশেরই বয়স ছিলো ৬৫’র ওপরে।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখনো দাবী করছেন, তিনি খুব ভালোভাবেই তার দায়িত্ব পালন করেছেন। উপরুন্তু এই ‘লজ্জাজনক’ মৃত্যু হারের জন্য চীনকে এককভাবে দোষারোপ করছেন তিনি।
টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেন, ‘এটিকে শুধুমাত্র খারাপ বলা যায় না। এই হার অকল্পনীয়। মহামারীর এই বিপর্যয় আমরা কখনোই ভুলতে পারবো না।’
বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ৮৩ হাজার ৭৬৪জন। মারা গিয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৪৭১জন। জনসংখ্যার মাথাপিছু হারে করোনায় সবচেয়ে প্রাণহানি ঘটেছে পেরু, বলিভিয়া, চিলি, স্পেন ও ব্রাজিলে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft