সোমবার, ১০ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
ইসরাইলের সন্ত্রাস ঠেকাতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ : হামাস
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 23 September, 2020 at 4:58 PM
ইসরাইলের সন্ত্রাস ঠেকাতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ : হামাসফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘের সমালোচনা করে বলেছে, বিশ্ব এ সংস্থা ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী নীতি থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। জাতিসংঘের ভুল সংশোধন ও ইসরাইলি বর্বরতার অবসান ঘটাতে ফিলিস্তিনকে সাহায্য করারও আহ্বান জানিয়েছে হামাস।
মঙ্গলবার এক বিবৃতিতে হামাস বলেছে, দখলদার ইসরাইলকে প্রতিষ্ঠায় সহযোগিতা করা জাতিসংঘ ইসরাইলের সমস্ত রকমের সন্ত্রাসবাদ থেকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে অথবা ফিলিস্তিনের স্বাধীনতা ফিরিয়ে দিতে ব্যর্থ হয়েছে। গত ৭২ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনি জনগণের ওপর বর্বরতা চালাচ্ছে ইসরাইল। অথচ জাতিসংঘের দীর্ঘদিনের অন্যতম নীতি হচ্ছে- যেকোনো জাতির জন্য মুক্তি, স্বাধীনতা ও নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠা করা। হামাসের বিবৃতিতে বলা হয়েছে- জাতিসংঘের এসব ভুল সংশোধন না করলে তা চলতেই থাকবে।
জাতিসংঘ সদরদপ্তর
গত সোমবার জাতিসংঘের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কথা উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়- দুর্ভাগ্যজনকভাবে কেউই শক্তির শাসনের পরিবর্তে আইন শাসন প্রতিষ্ঠায় জাতিসংঘের ব্যর্থতার কথা তুলে ধরতে পারেন নি এবং আইনের শাসন কথাটি সম্ভবত দখলদার ইসরাইলের জন্য প্রযোজ্য নয়। হামাস বলেছে, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলের আগ্রাসন ও বর্বরতা হচ্ছে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার পেছনে ব্যর্থতার অন্যতম প্রধান কারণ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft