শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
সারাদেশ
চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুনভাবে শনাক্ত ৬৩
চট্টগ্রাম ব্যুরো :
Published : Thursday, 24 September, 2020 at 6:33 PM
চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুনভাবে শনাক্ত ৬৩চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৬৩ জন; এর মধ্যে ৪৮ জন নগরীর ও ১৫ জন উপজেলার বাসিন্দা।বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।
তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৫১৭ জনের মধ্যে ১৩ হাজার ২৫৭ জন নগরীর ও ৫ হাজার ২৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৬ জন; এর মধ্যে ১৯৭ জন নগরীর ও ৮৯ জন উপজেলার বাসিন্দা।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা থেকে ৯৬ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০১ জন। তাদের মধ্যে ৩ হাজার ৭০ জনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।
সিভিল সার্জন জানান, বুধবার ৯২৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১ ও উপজেলার ৬ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৬৭ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২০ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।
চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭২ জনের নমুনার মধ্যে নগরীর ৪ ও উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৭ জনের করোনা পাওয়া গেছে। শেভরণে ১২৩ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৭ জনের করোনা মিলেছে।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪১ জনের নমুনা মধ্যে উপজেলার ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft