শনিবার, ০৬ মার্চ, ২০২১
সারাদেশ
পুলিশী হয়রানির অভিযোগে উপজেলা আওয়ামী লীগে সংবাদ সম্মেলন
রাজবাড়ী প্রতিনিধি:
Published : Thursday, 24 September, 2020 at 6:31 PM
পুলিশী হয়রানির অভিযোগে উপজেলা আওয়ামী লীগে সংবাদ সম্মেলনরাজবাড়ীর পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন আওয়ামী লীগের নেতাকর্মীকে গ্রেফতার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পাংশা উপজেলা আওয়ামী লীগ।
২৩ শে সেপ্টেম্বর  ডাকাতি মামলায় ৩৭ নেতাকর্মীকে গ্রেফতারে প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে  পাংশা উপজেলা আওয়ামীলিগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে নেতারা বলেন, ২৩ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টায় ৩টি মাইক্রোবাসে যোগে ঢাকা হাইকোর্টে একটি মামলার হাজিরার দিতে যাওয়ার পথে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের কালুখালীর মহনপুর থেকে ৩৬জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।
এ সময় গ্রেফতারকৃত নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা ও বানোয়াট এবং মনগড়া ডাকাতি মামলা ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ তোলেন পুলিশের বিরুদ্ধে। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১টায় পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাংশা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ডা. এ.এফ.এম শফীউদ্দিন।
লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, রাজবাড়ী জেলা পুলিশের কর্তার নির্দেশে আ.লীগের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় পাংশার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করে তাদেরকে ডাকাতির মামলার আসামি করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক।
এদের মধ্যে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ক্যাডার ও পুলিশ দ্বারা নির্যাতিত এবং চার দলীয় ঐক্যজোট সরকারের দেওয়া ১৮টি মামলার আসামি আ.লীগের পরীক্ষিত প্রবীণ নেতা জজ আলীও (৮০) রয়েছেন। বর্তমান জজ আলী ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারের রোগী ডাকাতি করতে যাবে এটা কি গ্রহণযোগ্য?
রাজবাড়ী জেলা পুলিশের এমন কর্মকান্ডে জেলার সাধারণ জনগণ আজ আতঙ্কিত। মনে হচ্ছে রাজবাড়ী জেলায় পুলিশ সন্ত্রাসীদের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বাংলাদেশ আ.লীগ পাংশা উপজেলা শাখা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।
সেই সঙ্গে আমরা পুলিশের ঊর্দ্ধতন মহল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি জোড় দাবি জানাচ্ছি রাজবাড়ী জেলা পুলিশ কর্তার এই অনৈতিক ও ষড়যন্ত্রমূলক কর্মকান্ডের বিরুদ্ধে তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা দাবিও জানান তারা।
এসময় উপস্থিত ছিলেন পাংশা আ.লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ.লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft