শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জনদুর্ভোগের ১৮ কিলোমিটার অভয়নগরে!
কামরুল হাসান :
Published : Thursday, 24 September, 2020 at 6:24 PM
জনদুর্ভোগের ১৮ কিলোমিটার অভয়নগরে! অভয়নগওে শংকরপাশা-আমতলা সড়কের বেহালদশা। খানা-খন্দ ও কাদায় পরিপূর্ণ সড়কের ১৮ কিলোমিটার এখন জনদুর্ভোগে পরিণত হয়েছে। প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। দ্রুত সংস্কারের দাবি ইউনিয়নবাসীর।
জানা গেছে, উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের শংকরপাশা ফেরিঘাট থেকে সিদ্ধিপাশা ইউনিয়নের আমতলা বাজার পর্যন্ত সড়কটি স্বাধীনতার পর এলজিইডি নির্মাণ করে। প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচলের  সড়কটি উপজেলার শ্রীধরপুর, বাঘুটিয়া, শুভরাড়া ও সিদ্ধিপাশা ইউনিয়নে সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম। এছাড়া নড়াইল জেলার কয়েকটি উপজেলার সাথেও সংযুক্ত আছে সড়কটি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের শুরু থেকে প্রায় ১৮ কিলোমিটার পর্যন্ত খানা-খন্দা। কিছু কিছু স্থানে পিচের উপর ইটের সোলিং করা হয়েছে। কর্দমাক্ত পিচঢালা সড়কটি যেন গ্রামের মেঠোপথে পরিণত হয়েছে। সড়কে মধ্যে পণ্যবাহী ট্রাক কাদায় পরিপূর্ণ গর্তে আটকা পড়েছে। মালামাল আনলোড করে ট্রাকটি গর্ত থেকে উঠানোর চেষ্টা করা হচ্ছে। এসময় ওই ট্রাকের চালক আব্দুল করিম ক্ষোভের সাথে জানান, দেখার কেউ নেই! কাদা ও গর্তে গাড়ি চালাতে কষ্ট হয়। আর বৃষ্টি হলে মহাবিপদ। কয়েকদিন আগে তিনটি স্প্রিংপাতি পাল্টাতে হয়েছে। চলাচলের অনুপযোগী হওয়ায় মালিক এই সড়কে চলাচল করতে নিষেধ করেছেন। কেন আসলেন এমন প্রশ্নে বলেন, পেটের দায়ে এসেছি।
শংকরপাশ গ্রামের বাসিন্দা নওয়াপাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ বলেন, প্রায় পাঁচ বছর আগে এই সড়কে সংস্কার কাজ হয়েছিল। এরপর জনপ্রতিনিধি ও এলজিইডি কর্তৃপক্ষের আশ্বাস ছাড়া  সংস্কারে কোন অগ্রগতি চোখে পড়েনি। জনদুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
শ্রীধরপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, শংকরপাশা-আমতলা সড়ক মেরামতের জন্য এমন কোন দপ্তর নাই যোগাযোগ করিনি। এখন আল্লাহ’র উপর ছেড়ে দিয়েছি। প্রতিদিন দুর্ঘটনা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী নিতে চরম বিড়ম্বনা সহ বিভিন্ন সমস্যার এই সড়ক এখন চার ইউনিয়নবাসীর জন্য অভিশাপে পরিণত হয়েছে। সরকারের সুদৃষ্টি প্রয়োজন।   
বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, শংকরপাশা-আমতলা সড়ক সংস্কারের টে-ার হয়েছে। প্রায় ২৪ কোটি টাকার কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft