সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মণিরামপুরে গ্রামের কাগজের বান্ডিল হাফিস
কুকীর্তির সংবাদ আড়াল করতে আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হল মালিকের কাজ
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর)
Published : Thursday, 24 September, 2020 at 11:39 PM
কুকীর্তির সংবাদ আড়াল করতে আল-আমিন
পার্ক ও পূরবী সিনেমা হল মালিকের কাজমণিরামপুরে আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হলে অনৈতিক কাজের সংবাদ যাতে কোনো মানুষ জানতে না পারে সেজন্যে বুধবার সকালে গ্রামের কাগজের পুরো বান্ডিল কিনে নেয় অপকর্মের সাথে জড়িতরা। আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হলের মালিক এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে পুরো পত্রিকা বিক্রি করতে বাধ্য করে।
মণিরামপুরের এজেন্টদের দাবি, আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হলের মালিক বিভিন্ন কথা বলে উচ্চ দামে গ্রামের কাগজ সব কপি কিনে নেয়। এ কারণে শ’ শ’ পাঠক গ্রামের কাগজ পড়তে না পেরে হতাশ হয়ে পড়ে।      
জানা যায়, গত ২২ সেপ্টেম্বর দুপুরে অনৈতিক কাজের অভিযোগে মণিরামপুর পৌরসভার তাহেরপুর এলাকায় বহুল আলোচিত আল-আমিন পার্কে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় পার্কে কয়েকটি অনৈতিক কর্মকাণ্ডের বিষয়ে সর্তক করে মালিক আব্দুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় মধুমিতা ও পূরবী সিনেমা হলে। অভিযানের বিষয়টি টের পেয়ে মধুমিতা সিনেমা হল কর্তৃপক্ষ সেটি বন্ধ করে সটকে পড়ে। পরে পূরবী সিনেমা হলে অভিযান চালিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকার অভিযোগে দু’ নারী ও তিনজন পুরুষকে আটক করেন আদালত।
আটককৃতরা হলেন, উপজেলার বালিয়াডাঙ্গা খানপুর গ্রামের কালিপদ দাসের ছেলে মহাদেব দাস, বাকোশপোল গ্রামের জাবেদ মোল্লার ছেলে মনিরুল ইসলাম, মোবারকপুর গ্রামের আজগর আলীর স্ত্রী সুমি খাতুন, কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামের মুক্তার মোল্লার ছেলে অজিয়ার ও সদর উপজেলার শেখহাটি গ্রামের আফজাল হোসেনের মেয়ে সুম্মিতা খাতুন। এদের মধ্যে আটক মহাদেব পূরবী সিনেমা হলে দালাল সেজে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে খদ্দের ম্যানেজ করতো। আদালত মহাদেবকে ছয় মাস এবং বাকি চারজনকে তিন মাস করে সাজা দিয়ে থানায় পাঠান। আদালত পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী। তিনি জানান, আল-আমিন পার্ক ও সিনেমা হল দু’টিতে অনৈতিক কাজ হচ্ছে মর্মে ১৭ সেপ্টেম্বর গ্রামের কাগজে সংবাদ প্রকাশিত হলে খোঁজখবর নেওয়া শুরু হয়। বিষয়টি নিশ্চিত হওয়ার পর এ অভিযান পরিচালনা করা হয়েছে।
এ ঘটনার পর আল-আমিন পার্ক ও পূরবী সিনেমা হলের মালিকরা ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় সাংবাদিকদের ম্যানেজ করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা অনৈতিক কাজের সংবাদ যাতে কোনো মানুষ জানতে না পারে সেই ফন্দি করে। এ ব্যাপারে আল-আমিন পার্কের মালিক আব্দুর রহমানের দাবি, পত্রিকা সম্পর্কে তিনি কিছু জানেন না। স্থানীয় হকার সমিতির সভাপতি ও গ্রামের কাগজের এজেন্ট হয়রত আলী বলেন, তিনি এ বিষয়ে প্রথমে কিছু জানতে পারেননি। সব পত্রিকা একসাথে কিনে নেওয়ার বিষয়টি তিনি পরে জেনেছেন।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft