বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চৌগাছার আলোচিত লিপির গডফাদার তরিকুল আটক
চৌগাছা (যশোর) অফিস :
Published : Friday, 25 September, 2020 at 8:17 PM
চৌগাছার আলোচিত লিপির গডফাদার তরিকুল আটকশুত্রুবার যশোরের চৌগাছা উপজেলার বহু অপকর্মের হোতা আলোচিত মাদক সম্রাজ্ঞী লিপির গডফাদার তরিকুল ইসলামকে আটক করেছে পুলিশ। সে উপজেলার পৌরসভার ৬ নং ওয়ার্ডের নজরুল ইসলামের ছেলে। আটক তরিকুলের বিরুদ্ধে এলাকার বিভিন্ন লোকের নিকট থেকে অর্থ হজম, মাদক, অস্ত্র ও নারী ব্যবসার অভিযোগ রয়েছে। তবে পুলিশের দাবি তার নামে একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় আটক করা হয়েছে।
পুুলিশ সূত্রে জানা যায়, শুত্রুবার সকাল ১০ টার দিকে তরিকুল ইসলাম তার উত্তোরণ সিনেমা হলের সামনে অটো রাইচ মিলে অবস্থান করছে এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে। তবে তাকে আটকের পর থেকে বেরিয়ে আসতে শুরু করেছে নানান অজানা সব তথ্য।
এলাকাবাসীর অভিযোগ তরিকুল ইসলাম তার পিতার ইটভাটা ও অটো রাইচ মিলের ব্যবসা দেখাশোনা শুরু করে ৩ বছর পূর্বে। ব্যবসার শুরু থেকেই তিনি এলাকার মানুষকে ১ লাখে ২০ হাজার টাকা লাভ দেবে বলে প্রলোভন দেখিয়ে হাতিয়ে নিতে থাকে লক্ষ লক্ষ টাকা। তার এই ফাঁদে পা দেন এলাকার শত শত নিরীহ মানুষ। আর সুযোগ কাজে লাগিয়ে সুচতুর তরিকুল অতি অল্প সময়ে হয়ে উঠে কোটিপতি। শুধু এলাকার মানুষের নিকট থেকে নয় বিভিন্ন ব্যাংক থেকেও নেন ৩ কোটি টাকা লোন। মানুষ ও ব্যাংক যখন টাকার জন্য তাকে চাপ দিতে থাকে তখন কিছুদিন এলাকা থেকে উধাও হয়ে যাই সে। কিছুদিন পর সে এলাকায় আসলে তার নিকট টাকা চাইতে গেলে সে নানান ভাবে হয়রানি করতে শুরু করেন পাওনাদারদের। কখনো সন্ত্রাসীদের দিয়ে হুমকি আবার কখনো নারী দিয়ে মিথ্যা হয়রানী করেছে সে। অনেকে ভয়ে তার নিকট টাকা চাইতে সাহস পায়নি। এভাবেই অতি অল্প সময়ে তার ফাঁদে পড়ে নিঃস্ব হতে থাকে এলাকার বহু মানুষ। যশোর সদরের চুড়ামনকাটির এক যুবক টাকা চাইতে গেলে তরিকুল সন্ত্রাসীদের দিয়ে তাকে অপহরন করে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় মামলা হয় সেই সময়। বর্তমানে মামলাটি চলমান রয়েছে।
অভিযোগ রয়েছে তরিকুল যশোরের মাদক সম্রাজ্ঞী লিপিকে সাথে নিয়ে শুরু করে মাদক ও অস্ত্র ব্যবসা। পাঠাতে থাকে দেশের বিভিন্ন জেলায় অস্ত্র ও মাদকের বড় বড় চালান। আবার নিজের ব্যবসা প্রতিষ্ঠানে সন্ধ্যার পর নারীদের নিয়ে করতে থাকে দেহ ব্যবসা। অনেক সম্মানি ঘরের ছেলেদের কৌশলে তার আস্তানায় নিয়ে নারীদের দিয়ে করতো ব্লাকমেইল। হাতিয়ে নিতো লক্ষ লক্ষ টাকা। তার অপরাধ জগতের মূল সহযোগী লিপি মাদকসহ পুলিশের হাতে আটকের পর কিছুদিন বন্ধ ছিলো তার অপকর্ম। সম্প্রতি তরিকুল আবারো শুরু করে তার বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড।
এ ব্যাপারে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজিব বলেন,তরিকুলকে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানায় আটক করা হয়েছে। তাকে কোর্টে প্রেরন করা হয়েছে। তিনি আরো জানান তরিকুলের বিরুদ্ধে এলাকায় একাধিক অভিযোগ রয়েছে। এলাকাবাসী তার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেছেন।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft