রবিবার, ১১ এপ্রিল, ২০২১
সারাদেশ
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৩ জন
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Saturday, 26 September, 2020 at 4:16 PM
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ৪৩ জনগত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৭১০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ জন। এ নিয়ে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৬১৩ জন। এ সময়ে একজনের মৃত্যু হয়েছে।  
শনিবার (২৫ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।
এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ৩ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১২ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।
তাছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪২টি নমুনা পরীক্ষা করে ৭ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।
কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭১০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৩ জন এবং উপজেলায় ১০ জন। এইদিন সুস্থ হয়েছেন ৮০ জন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft