বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Sunday, 27 September, 2020 at 6:19 PM
খুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই : জনপ্রশাসন প্রতিমন্ত্রীখুলনাকে মডেল বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রীর সদিচ্ছায় খুলনা বিভাগে দ্রুত পরিবর্তন হচ্ছে। ঢাকার সাথে খুলনার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে মহাপরিকল্পনার মধ্যদিয়ে খুলনাকে এগিয়ে নেওয়া হচ্ছে। এ বিভাগের ১০ জেলার উন্নয়ন আজ চোখে পড়ার মতো। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আজ (রবিবার) সকালে বয়রাস্থ খুলনা বিভাগীয় কমিশনারের নতুন কার্যালয় ভবন এবং অডিটোরিয়াম নির্মাণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বিভাগীয় কমিশনারের কার্যালয় হিসেবে আইকনিক ও দৃষ্টিনন্দন ভবন নির্মাণ পরিকল্পনার সাথে প্রধানমন্ত্রীর সরাসরি সম্পৃক্ততা রয়েছে। তিনি এ ভবনের নকশা প্রণয়ন ও সুযোগ-সুবিধা বিষয়ে নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এরকম বৃহৎ প্রকল্পের মাধ্যমে দেশ এগিয়ে যাবে।
অনুষ্ঠানে জানানো হয়, বিভাগীয় পর্যায়ের দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ১৩৯ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে একটি বেইজমেন্টসহ ১০তলা অফিস ভবন নির্মাণ করা হবে। আধুনিক সুবিধার অংশ হিসেবে এক হাজার আসনের একটি দ্বিতল অডিটোরিয়াম, বিদ্যুৎ সাব-স্টেশন ও জেনারেটর, ৫৫৫ টন ক্ষমতার এয়ারকুলার, অগ্নি নির্বাপন ব্যবস্থা ও সৌরবিদ্যুৎ ব্যবস্থা এ প্রকল্পে যুক্ত আছে।
খুলনা বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন। এসময় খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনাররা, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসহ সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
ভবন নির্মাণ কাজ উদ্বোধনের পরে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে খুলনা বিভাগে কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
এর আগে সকালে প্রতিমন্ত্রী ‘গ্রিন বেল্ট ফেইজ-২’ প্রকল্পের আওতায় খুলনা জেলায় ১৯ লাখ ২০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে খুলনা সার্কিট হাউজ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। পরে তিনি  খুলনার শামসুর রহমান রোডে এডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft