বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
জাতীয়
দেশের মানুষের জন্য উন্নয়ন অব্যাহত থাকবে : মতিয়া চৌধুরী
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 29 September, 2020 at 8:08 PM
দেশের মানুষের জন্য উন্নয়ন অব্যাহত থাকবে : মতিয়া চৌধুরী‘আমাদের দেশ আজ বিশ্বে সবজি উৎপাদনে তৃতীয়। মিঠা পানির মাছ উৎপাদনে ৪র্থ।
আমাদের কাজ চলছে সমুদ্র নিয়েও, যেন এখানেও আমরা একটি সফল দৃষ্টান্ত হতে পারি। আর এর সবই এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। শিক্ষা, চিকিৎসা, উন্নত জীবন, যাতায়াত ব্যবস্থা, সব জায়গাতেই লেগেছে উন্নয়নের ছোঁয়া। শেখ হাসিনা এবং আওয়ামী লীগের হাত ধরে এই উন্নয়ন দেশের মানুষের জন্য অব্যাহত থাকবে বলেই আশা করি। ’
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।  
‘দেশ ও জাতির উন্নয়নের প্রতিক বঙ্গবন্ধু শেখ হাসিনা-অগ্রগতিতে বাংলাদেশ’ শীর্ষক এ সভার আয়োজন করে সামাজিক সংগঠন জনতার প্রত্যাশা।
সভায় মতিয়া চৌধুরী বলেন, যেকোনো বাঙালি আজ এটা স্বীকার করবে যে, জয়নুল আবেদিনের ছবির মতো কাদায় আটকে যাওয়া বাংলাদেশের গরুর গাড়ির চাকাকে টেনে তুলে আজ স্যাটেলাইটে রূপ দিয়েছেন শেখ হাসিনা। সব ষড়যন্ত্র ভেদ করে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তার নেতৃত্বে। সাধারণ মানুষ আজ পেট পুরে ভাত খেতে পারে। একজন রিকশাচালক বা গ্রামের মানুষও দিন শেষে বাজারে গিয়ে মোটা চালের পরিবর্তে চিকন চাল খোঁজে। দেশের এই অগ্রগতি অনন্য এবং তা বঙ্গবন্ধুকন্যার হাত ধরে আরো অগ্রসর হবে।
তিনি বলেন, দেশ-বিদেশের অনেক বিশ্লেষক করোনার শুরুতে এটা বলেছিলেন যে, করোনার কারণে দেশের মাথাপিছু আয় কমতে পারে। তবে তা কমেনি। একটি স্বচ্ছ পরিকল্পনা এবং উদ্যোগে আমাদের মাথাপিছু আয় একটি স্বাভাবিক অবস্থানে আছে। করোনার মধ্যেও কোন মানুষ না খেয়ে থাকেনি। প্রধানমন্ত্রী সবার প্রতি সজাগ দৃষ্টি রেখেছেন।
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, একটা সময় দেশে নদী ভাঙন প্রকট ছিল। এখন তা সুষ্ঠ পরিকল্পনায় অনেক কমে এসেছে। এছাড়া নদী তীরবর্তী অঞ্চলে নতুন ভবন নির্মাণের ক্ষেত্রে নতুন ডিজাইন নিয়ে কাজ করা হচ্ছে, যেন নদীতে সবকিছু বিলীন না হয়ে যায়।
তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিভিন্ন মন্ত্রণালয়ে নতুন উদ্যোমে কাজ হচ্ছে। শেখ হাসিনার নির্দেশনায় নিত্য-নতুন পরিকল্পনা এবং তা বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে দেশ।
সভায় আয়োজক সংগঠনের সভাপতি এমএ করিমের সভাপতিত্বে এ সময় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft