শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
খুলনায় কর্মহীন নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 29 September, 2020 at 7:13 PM
খুলনায় কর্মহীন নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণখুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ‘দক্ষতা উন্নয়ন প্রকল্প’ এর আওতায় বিধবা, স্বামী পরিত্যক্তা ও করোনাকালে কর্মহীন নারীদের স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে সেলাই মেশিন বিতরণ করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।
শেখ হারুনুর রশীদ বলেন, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগে অন্যতম হলো ‘নারীর ক্ষমতায়ন’। নারীদের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের বিভিন্ন উদ্যোগগুলো বিশ্বব্যাপী আজ প্রশংসনীয়। নিজ দক্ষতাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠা এবং অন্যদের কর্মসংস্থান সৃষ্টি করতে তিনি প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের এগিয়ে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে জানানো হয়, করোনাকালে কর্মহীন অসহায়, বিধবা ও স্বামী পরিত্যক্তা ৬২ জন নারীকে দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনা জেলা প্রশাসন চারটি ব্যাচে তিন সপ্তাহব্যাপী সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করে। এ অনুষ্ঠানে আজ দ্বিতীয় পর্যায়ে তাদের মধ্যে থেকে ৩০ জনকে বিনামূল্যে সেলাই মেশিন ও প্রশিক্ষণ ভাতার অর্থ দেওয়া হয়। খুলনা জেলা পরিষদ এবং মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণে সহযোগিতা করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এমএম শাকিলুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিজ ফাতেমা জামিন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও খুলনা সংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ।  
এসময় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোছা. শাহানাজ পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft