শনিবার, ০৮ মে, ২০২১
সারাদেশ
ফাদারের শাস্তি ও কামেল মার্ডীকে আটকের দাবিতে তানোরে মানববন্ধন
সেলিম হোসেন, রাজশাহী প্রতিনিধি :
Published : Saturday, 3 October, 2020 at 5:57 PM
ফাদারের শাস্তি ও কামেল মার্ডীকে আটকের দাবিতে তানোরে মানববন্ধনরাজশাহীর তানোরের মুন্ডুমালা গীর্জায় আদিবাসী কিশোরীকে ৩ দিন আটকে রেখে ধর্ষণকারী ফাদার প্রদীপ গ্রেগরীর সর্বোচ্চ শাস্তি ও ধর্ষককে সহায়তাকারীর মুল হোতা মুন্ডুমালা সরকারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কামেল মার্ডীকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে মাহলে স্টুডেন্ট কাউন্সিল।
শনিবার বেলা ১১ টা থেকে ঘণ্টাব্যাপী রাজশাহী তানোর উপজেলার মুন্ডুমালা বাজারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।
মানববন্ধনের বক্তরা বলেন, ধর্ষক ফাদার প্রদিপ গেগরীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। তার পাশাপাশি তাকে শালিসের নামে বিষয়টি ধাপাচাপা দেয়া চেষ্টার মুল হোতা মুন্ডুমালা সরকারী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কামেল মার্ডীকে আইনের আওতায় এনে বিচার করতে হবে। কারণ ধর্ষন যারা করে, আর যে সহায়তা করে তাদের একই শাস্তি। তাহলে সহায়তারীরা কেন ছাড় পাচ্ছেন। প্রশাসনের কাছে অনুরোধ অবিলম্বে কামেল মার্ডীকে আইনের আওতায় আনা হোক। যত দিন পর্যন্ত এদের বিচার হবে না হতো দিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে বলে রবিবার ও সোমবার পুণোরাই মুন্ডুমালা বাজারে মানববন্ধন করার ঘোষনা দেয়া হয়। মানববন্ধনে বক্তারা ভুক্তভোগী আদিবাসী কিশোরীর এবং তার পরিবারের নিরাপত্তারও দাবি জানান।
মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখে মাহলে স্টুডেন্ট কাউন্সিলের সাধারণ সম্পাদক সৌমিত্র ডুমরি, সাসু রাজশাহী মহানগর সহ-সভাপতি সুবল কিস্কু , সান্তাল ছাত্র ঔক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদিপ র্র্মাডী, বিপ্লবী ছাত্র মৈত্রী সাংগঠনিক সম্পাদক দিলিপ মার্ডী প্রমুখ।
প্রসঙ্গত, তানোর উপজেলার মুন্ডুমালার একটি গীর্জায় তিনদিন আটকে রেখে এক আদিবাসী তরুণীকে ধর্ষণ করে ফাদার প্রদীপ গ্রেগরী। এ ঘটনায় মামলার পর তাকে গ্রেফতার করে র‌্যাব। বর্তমানে তিন জেলা হাজতে রয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], editor[email protected]
Design and Developed by i2soft