বুধবার, ১৬ জুন, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৩ কোটি ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 4 October, 2020 at 3:29 PM
বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৩ কোটি ছাড়ালো বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৩ কোটি ছাড়িয়েছে। আর নতুন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে ১০ লাখ ৩৭ হাজার ৯৬১ জনে দাঁড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস থেকে তথ্য জানিয়েছে।
করোনার হালনাগাদ তথ্য দেওয়া ওয়েবসাইটটি বলছে, বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলের মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।
রোববার (৪ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫১ লাখ ৩২ হাজার ৫৬৩ জনে। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ২৩ হাজার ২৬৭ জন।
গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।
আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ এখনও দ্রুত বাড়ছে। অন্যদিকে, ইউরোপে নতুন করে রোগটির প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। তবে আশার কথা, এখন আক্রান্তের পর সুস্থ হওয়ার হার দ্রুত বাড়ছে।
ওয়ার্ল্ডোমিটারস’র তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৭৬ লাখ ৮৪৬। মৃত্যু হয়েছে দুই লাখ ১৪ হাজার ২৭৭ জনের।
আক্রান্তের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৭ হাজার ৪১৩। এর মধ্যে ১ লাখ এক হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ৬ হাজার ৮৩৩। এর মধ্যে এক লাখ ৪৬ হাজার ১১ জনের মৃত্যু হয়েছে।
উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৪৫০। এরমধ্যে চার হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে। যদিও দেশটির বিরুদ্ধে প্রকৃত পরিস্থিতি গোপন করার অভিযোগ রয়েছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft