বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
জাতীয়
সরকারের ভিতর ভয় ঢুকে গেছে : মান্না
কাগজ ডেস্ক :
Published : Sunday, 4 October, 2020 at 2:54 PM
সরকারের ভিতর ভয় ঢুকে গেছে : মান্নাপ্রচন্ড কর্তৃত্বপরায়ণ, অনির্বাচিত বর্তমান সরকার দেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। যার ফলে সরকারের ভিতর ভয় ঢুকে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
তিনি বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের ভোট আগের রাতে প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী এবং দলীয় ক্যাডারদের মাধ্যমে কেটে নিয়ে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসে তারা দেশকে এক মৃত্যুকুপে পরিণত করেছে।
রোববার (৪ অক্টোবর) তোপখানার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার। উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সদস্য সাকিব আলী, ডা. জাহেদ উর রহমান, সাকিব আনোয়ার; ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব রাজ্জাক সজীব'সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
তিনি বলেন, সরকার প্রচন্ড ভিত হয়ে পড়েছে। তারা মনে করছে মূল বিরোধী দল যেহেতু মাঠে নাই। সেহেতু অন্য কোন শক্তিকে মাঠে থাকতে দেয়া হচ্ছে না। সরকার কাউকেই কথা বলতে দিতে চায় না। যে কথা তাদের আতে লাগে সেই কথা তারা বন্ধ করে দিতে চায়।
তিনি আরো বলেন, সত্য কথা যদি বলি এবং বলতে পারি তাহলে কোন অপশক্তি আমাদের দমিয়ে রাখতে পারবে না। সরকারের এমন কোন সেক্টর নাই যেখানে দুর্নীতি-লুটপাট নাই। সরকারের এই লুটপাট ও ব্যর্থতার বিরুদ্ধে সাহস করে কথা বলতে হবে।
দলের পক্ষ থেকে লিখিত বক্তব্যে বলা হয়, সরকার এবং সরকারী দলের নেতা-কর্মী, ক্যাডারদের জন্য আজ মানুষের জীবনের নিরাপত্তা নেই, মা-বোনদের সম্ভ্রমের নিরাপত্তা নেই। দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই; গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে, পুলিশ প্রশাসনকে দলীয় ক্যাডার বাহিনী হিসেবে ব্যবহার করা হচ্ছে। সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে রাজনীতিবিদ এমনকি সেনাবাহিনীর কর্মকর্তার জীবনও আজ এক মূহুর্তের জন্য নিরাপদ নয়।
লিখিত বক্তব্যে আরো বলেন, জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় বসে তারা রাজনীতিবিদ, লেখক, সাংবাদিক, বুদ্ধিজীবীদের টুটি চেপে ধরেছে। তারা ছাত্রদের উপর পুলিশ এবং দলীয় ক্যাডার বাহিনী দিয়ে নিপীড়ণ চালাচ্ছে, তারা কোমলমতি শিক্ষার্থীদের উপর হেলমেট পড়ে হাতুরি নিয়ে হামলা চালাচ্ছে। দেশে তারা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গণতান্ত্রিক পদ্ধতিতে রাজনৈতিক সভা সমাবেশ করতে তারা বাঁধা দিচ্ছে, সেখানে হামলা চালাচ্ছে।
তারা দেশকে ‘ওয়ান পার্টি স্টেট’ করার পায়তারা করছে। গত এক মাসের মধ্যেই সরকার প্রশাসনের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে নাগরিক ঐক্যের আলোচনা সভা, কর্মী সভা এমনকি সাধারণ মত বিনিময় সভার আয়োজনে বাঁধা সৃষ্টি করেছে, এমনকি অনলাইনে নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানেও বাঁধা দিয়েছে। সম্প্রতি মুন্সিগঞ্জে একটি সভা (নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠান) করতে চাইলে, প্রশাসনের নিষেধাজ্ঞায় তা সম্ভব হয়নি। ৩ অক্টোবর রংপুরে নাগরিক ঐক্যের কর্মীসভায় অনলাইনে নেতা-কর্মীদের উদ্দেশ্যে দলের আহবায়ক মাহমুদুর রহমান মান্না’কে বক্তব্য প্রদান করতে দেয়া হয়নি এবং প্রশাসনের পক্ষ থেকে সরকারি দলের ক্যাডারদের হামলার আশংকার কথা বলে কর্মীসভা দ্রুত শেষ করতে বাধ্য করা হয়েছে। দেশের বিভিন্ন জেলা এমনকি উপজেলা, ইউনিয়ন পর্যায়ে নাগরিক ঐক্যের নেতা, সংগঠকরা নানাভাবে হয়রানি এবং হুমকির শিকার হচ্ছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft