শনিবার, ০৮ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
সুদান থেকে শত শত সেনা গেছে সৌদি আরব, মোতায়েন হবে ইয়েমেনে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 4 October, 2020 at 4:55 PM
সুদান থেকে শত শত সেনা গেছে সৌদি আরব, মোতায়েন হবে ইয়েমেনেসুদান থেকে এক হাজারের বেশি সেনাকে সৌদি আরবে পাঠানো হয়েছে এবং চূড়ান্তভাবে তাদেরকে ইয়েমেন যুদ্ধে মোতায়েন করা হবে। এর আগে সুদান ঘোষণা করেছিল যে, তারা ইয়েমেন সংঘাত থেকে নিজেদের সেনা সরিয়ে নেবে। কিন্তু নতুন করে সেনা মোতায়েন করে সেই ঘোষণা থেকে সরে গেল।
সৌদি আরবের বেসরকারি কয়েকটি সূত্রের বরাত দিয়ে মিডিল ইস্ট আই অনলাইন নিউজ পোর্টাল শুক্রবার জানিয়েছে, ১০১৮ জন সুদানি সেনা কর্মকর্তা এবং সিপাহী সৌদি আরবের জিজান শহরে পৌঁছেছে। গত ২২ সেপ্টেম্বর তারা সমুদ্রপথে সুদান থেকে সৌদি আরব পৌঁছায়।
এছাড়া, দুটি বিমানে করে সুদান থেকে সেনা বহন করে সৌদি আরবের নাজরান বিমানবন্দরে নামানো হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, জিজান প্রদেশ পৌঁছানোর একদিন আগে নাজরান প্রদেশ সুদানের সেনা আনা হয়।
সৌদি নেতত্বাধীন কথিত আরব জোট আগ্রাসন চালাচ্ছে ইয়েমেনে (ফাইল ফটো)
প্রথম বিমানে ১২৩ জন এবং দ্বিতীয় বিমানে ১২৮ জন সুদানের সেনা আনা হয়েছে বলে সূত্র জানিয়েছে। গত ডিসেম্বর মাসে সুদানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী আব্দুল্লাহ হামদুক বলেছিলেন, ইয়েমেনে মোতায়েন সুদানি সেনা সংখ্যা ১৫ হাজার থেকে কমেয় পাঁচ হাজারে নামানো হয়েছে। তারাই এখন নতুন করে সেনা মোতায়েন করল।
২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব দারিদ্রপীড়িত ইয়েমেনে সামরিক আগ্রাসন চালাচ্ছে। গরিব এই দেশটির বিরুদ্ধে সামরিক আগ্রাসনে যোগ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, মিশর ও সুদান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft