রবিবার, ১৩ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মণিরামপুরে আলোচিত কৃষক নজরুল হত্যাকান্ড:
দেড় মাস ডিবি পুলিশে হস্তান্তর করা হলেও উন্মোচিত হয়নি হত্যার রহস্য
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর) :
Published : Sunday, 4 October, 2020 at 4:17 PM
দেড় মাস ডিবি পুলিশে হস্তান্তর করা হলেও উন্মোচিত হয়নি হত্যার রহস্যযশোরের মণিরামপুরে আলোচিত কৃষক নজরুল ইসলাম হত্যা মামলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হলেও দেড় মাসেও হত্যা রহস্য উন্মোচিত হয়নি। ইতোমধ্যে এ হত্যাকান্ড ৫ মাস অতিবাহিত হয়েছে। নিহত কৃষকের স্ত্রী পারুল খাতুনের আক্ষেপ গরীব বলেই স্বামী হত্যাকারিকে চিহ্নিত করা হচ্ছে না।
জানাযায়, গত ৩১ মে উপজেলার তাজপুর গ্রামের মৃত- মেছের আলীর ছেলে নজরুল ইসলামের মরদেহ স্থানীয় মাঠের মরিচ ক্ষেতের পাশে ড্রেন থেকে পুলিশ উদ্ধার করে। ক্ষেত থেকে পানি নিষ্কাশনে আইল কাটা নিয়ে সৃষ্ট বিরোধে প্রতিপক্ষের হাতে নজরুল খুন হন বলে নিহতের স্বজনরা দাবি করে আসছিল। এদিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিহত নজরুলের ক্ষেত সংলগ্ন জমি মালিক একই গ্রামের সোবহান সরদারের ছেলে আব্দুল জব্বার, আমির আলীর ছেলে আসাদুল ইসলাম ও লুৎফর রহমানের ছেলে মেহেদী হাসানকে পুলিশ হেফাজতে নেয়। পরে ১ জুন নিহতের স্ত্রী পারুল খাতুন আটক ৩ জনসহ ২/৩জনকে অজ্ঞাত আসামী করে মামলা করেন। যার মামলা নম্বর-জিআর ৯৩। ২ জুন আটক ৩ জনের বিরুদ্ধে ৫দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। কিন্তু রিমান্ডে কোন গুরুত্বপূর্ণ তথ্য মেলেনি। যার তদন্তকারি কর্মকর্তা ছিলেন এসআই ইনচার্জ শাহাবুল ইসলাম। এ হত্যাকান্ডের সাড়ে তিন মাস পার হওয়ার পরও হত্যায় জড়িতদের চিহ্নিপূর্বক কুল কিনারা না হলে বাদি নিহতের স্ত্রী পারুল খাতুন মামলা ডিবি পুলিশের হস্তান্তরের আবেদন করেন।
আবেদনের প্রেক্ষিতে গত ১৫ আগস্ট মামলাটি গোয়েন্দা পুলিশ শাখায় হস্তান্তর হয়। যার তদন্তভার পান পুলিশের গোয়েন্দা শাখার এসআই নূর ইসলাম। কিন্তু গোয়েন্দা পুলিশে হস্তান্তরের দেড় মাস পার হলেও আজও হত্যাকান্ডে জড়িতদের চিহ্নিতসহ কোন কুল কিনারা হয়নি।
এ ব্যাপারে নিহতের স্ত্রী পারুল খাতুন বলেন, বড় আশা নিয়ে মামলাটি ডিবি পুলিশে হস্তান্তরের আবেদন করেছিলাম। কিন্তু আজও স্বামীর হত্যাকারি চিহ্নিত হয়নি।
মামলার বর্তমান তদন্তকারি কর্মকর্তা ডিবি (গোয়েন্দা শাখা) এসআই নূর ইসলাম বলেন, এ হত্যাকান্ডে স্থানীয়রা মূখ খুলছে না। বিধায় রহস্য উদঘাটনে বিলম্ব হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft