শনিবার, ০৮ মে, ২০২১
ক্রীড়া সংবাদ
যশোর জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেটের পাঁচ কমিটি
ক্রীড়া সংবাদ
Published : Sunday, 4 October, 2020 at 8:28 PM
যশোর জেলা ক্রীড়া সংস্থা
ক্রিকেটের পাঁচ কমিটিযশোর জেলা ক্রীড়া সংস্থার অধীনে যতগুলো পরিষদ গঠন করা হয়েছে এসবের মধ্যে সবচেয়ে বড় ক্রিকেট পরিষদ। এ পরিষদ সূচারুভাবে চালাতে গঠন করা হয়েছে আরও পাঁচটি কমিটি। অনেক ক্রীড়া সংগঠকরা মনে করছেন ক্রিকেটকে আরো বেশি গতিশীল করার লক্ষ্যে এমনটি করা হয়েছে। আবার অনেকের অভিমত ক্ষমতার ভারসাম্য রক্ষা করতে এমনটি করা হয়েছে। যশোরে অন্যান্য ইভেন্টের চেয়ে বেশি প্রাধান্য দেওয়া হয় ক্রিকেটকে। এমন অভিযোগ অন্যান্য ইভেন্টের খেলোয়াড়দের।
যশোর জেলা ক্রীড়া সংস্থার অধীনে যতগুলো খেলা অনুষ্ঠিত হয় মেজর গেমস বলতে অনেকেই ক্রিকেটকেই মনে করেন। এ খেলায় সফলতার পাশাপাশি রয়েছে ব্যর্থতাও। বিগত চার বছরে অনেকগুলো ট্রফি জয় করেছে। বাংলাদেশ-১৯ দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন দু’জন খেলোয়াড়। পাইপলাইনে ছিলেন আরও কয়েকজন। 
বিগত পরিষদে থাকা অনেক ক্রীড়া সংগঠক বর্তমান পরিষদে জায়গা পেয়েছেন। অতীতে চোখেপড়ার মতো ব্যর্থতাগুলো কাটিয়ে আরও বেশি সফলতা ঘরে তুলতে পারে কিনা এখন  সেটি দেখার বিষয়। ক্রিকেটের জন্যে যে পাঁচটি পরিষদ গঠন করা হয়েছে সেগুলো হচ্ছে, ক্রিকেট পরিষদ, ক্রিকেট প্রিমিয়ার ডিভিশন, ক্রিকেট প্রথম বিভাগ, ক্রিকেট দ্বিতীয় বিভাগ ও ক্রিকেট ডেভেলপমেন্ট।
ক্রিকেট পরিষদ গঠন করা হয়েছে ১৭ সদস্য বিশিষ্ট। সভাপতি নির্বাচিত হয়েছেন পৌরমেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। সহসভাপতি হয়েছেন অ্যাডভোকেট সফিউর রহমান মল্লিক, মোকসেদ শফী, মোস্তফা গোলাম কাদের, হাবিবুর রহমান চাকলাদার মনি, মাহতাব নাসির পলাশ ও ওবায়দুল ইসলাম। সম্পাদক হয়েছেন সোহেল মাসুদ হাসান টিটো। সদস্য হয়েছেন আনোয়ার হোসেন মোস্তাক, খায়েরুজ্জামান বাবু, এহসানুল হক সুমন, শিমুল বিশ্বাস শিমু, আজগার আলী খান টিটো, আজিমুল হক, কামরুজ্জামান হিরা, ফারুক হোসেন লেন্টু ও এম এ আকসাদ সিদ্দিকী শৈবাল।
ক্রিকেট প্রিমিয়ার ডিভিশন পরিষদের সম্পাদক নির্বাচিত হয়েছেন আনোয়ার হোসেন মোস্তাক। সহসম্পাদক আসাদুল্লাহ খান বিপ্লব ও জাফর ইকবাল। সদস্য হয়েছেন শামীম এজাজ, দেবাশীষ রায়, ফারুক হোসেন লেন্টু, কামরুজ্জামান হিরা, সাজিদ হাসান পলাশ, মনিরুল ইসলাম চাকলাদার, তৌফিকুল ইসলাম শাপলা, ফয়সাল ফারুক অমি,আলী আরমান অভি, এজাজ উদ্দীন টিপু ও রাশেদুল ইসলাম হিরু।
ক্রিকেট প্রথম বিভাগের সম্পাদক হয়েছেন খায়েরুজ্জামান বাবু। সহসম্পাদক নির্বাচিত হয়েছেন সামসুদ্দিন শাহাজী নান্টু ও হাবিবুল বাশার। সদস্য হয়েছেন আমিনুল ইসলাম, রাজু পারভেজ, শেখ নুর ইসলাম লাল্টু, সেলিম রেজা, সঞ্জয় রায়, আশিক মল্লিক, সজল মন্ডল, আব্দুর রাজ্জাক, সঞ্জয় সাহা, আলতাজির ও আব্দুল মজিদ।
ক্রিকেট দ্বিতীয় বিভাগের সম্পাদক নির্বাচিত হয়েছেন শিমুল বিশ্বাস শিমু। সহসম্পাদক নির্বাচিত হয়েছেন নিবাস হালদার, শাহারুল আলম জনি ও আহমেদ রেজা সজিব। সদস্য হয়েছেন সৈয়দ মনছুর আলী, কুমার কল্যাণ, আনোয়ারুল ইসলাম, ওয়াহেদুজ্জামান, মনিরুল ইসলাম মনি, রফিকুল ইসলাম রফিক, আলমগীর হোসেন, সোহেল হাওলাদার, মারুফ হোসেন মুরাদ, গৌতম দত্ত, সাইফুল ইসলাম, খন্দকার রিয়াজুল হক ও আবুল কালাম আজাদ বাবুল।
ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটি গঠন করা হয়েছে ২১ সদস্য বিশিষ্ট। প্রধান উপদেষ্টা করা হয়েছে পৌরমেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। প্রধান সমন্বয়কারী নির্বাচিত হয়েছেন এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল। সহসমন্বয়কারী হয়েছেন সোহেল মাসুদ হাসান টিটো, আনোয়ার হোসেন মোস্তাক, খায়েরুজ্জামান বাবু, এহসানুল হক সুমন, বিসিবির জেলা কোচ, শিমুল বিশ্বাস শিমু, জাফর ইকবাল, আসাদুল্লাহ খান বিপ্লব, সামসুদ্দিন শাহাজী নান্টু, হাসানুজ্জামান ঝড়ু. সৈয়দ রাসেল, জামাল বাবু, এএসএম মাহিদুল হক রিমন, জাহিদ রেজা বাবু, ফরিদ আহম্মেদ, হাবিবুর বাশার, শাহারুল আলম জনি, এজাজ উদ্দীন টিপু ও আলতাজির।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft