বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চুরি হওয়া কয়েকডজন মোবাইল উদ্ধার
যশোরে পুলিশের ইন্টেলিজেন্স ও আইটি তৎপরতায় সাফল্য
বিশেষ প্রতিনিধি
Published : Monday, 5 October, 2020 at 12:25 AM

যশোরে পুলিশের ইন্টেলিজেন্স
ও আইটি তৎপরতায় সাফল্যযশোর পুলিশের ইন্টেলিজেন্স ও আইটি তৎপরতায় একের পর এক সাফল্য আসছে। আসামি শনাক্ত, আটক, উদ্ধার ও অনুসন্ধানমূলক তদন্তে  ঈর্ষণীয় সাফল্য দেখিয়েছে জেলা গোয়েন্দা শাখা ডিবি, পিবিআই যশোর, কোতোয়ালি থানা পুলিশসহ আরও কয়েকটি ইউনিট। গত কয়েক মাসে কয়েক ডজন চুরি হওয়া মোবাইলফোন উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।
জেলা গোয়েন্দা শাখার আইটি বিশেষজ্ঞ দলের সদস্যরা মোবাইলের শনাক্তকরণ নম্বর আইএমইআই পাল্টে ফেলা একটি চক্রের সন্ধান পায়। বেনাপোলের ওই চক্রের কাছ থেকে বিভিন্ন সময়ে মানুষের কাছ থেকে চুরি হওয়া ২০টি মোবাইলফোন উদ্ধার হয়। মোবাইল ট্রাকিং করে আইএমইআই এর সূত্র ধরে থানার পাশের সোনার দোকার চুরির অধিকাংশ আসামিকে আটক করে পুলিশ। আবার ২৯ সেপ্টেম্বর যশোর ইউনাইটেড কমার্সিয়াল বাংকের নীচে ডাকাতির ঘটনায় অধিকাংশ আসামি শনাক্ত ও পাঁচজনকে আটক করা হয়।
গত ৪ অক্টোবর যশোর কোতেয়ালি থানা পুলিশ চুরি যাওয়া একটি মোবাইলফোন উদ্ধার করে দেয়া হয়েছে বারান্দীপাড়ার গাজী বদরুল আমিনের স্ত্রী সেলিনা সুলতানার কাছে। ১৩ হাজার নয়শ’ টাকা মূল্যের ওই ফোনটি চুরি হলে থানায় অভিযোগ করা হয়। ৫ নম্বর ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের নেতা গোলাম মোশেদ লিন্টুর মধ্যস্থতায় থানার এস আই সিরাজুল ইসলাম আইএমইআই এর সূত্র ধরে ফোন উদ্ধার কার্যক্রম জোরদার করেন। ৪ অক্টোর কোতোয়ালি থানার ইন্সপেক্টর অপারেশন মিলন অভিযানিক দারোগা সিরাজুলের উপস্থিতিতে তা হস্তান্তর করেন। স্টেডিয়ামপাড়া কমিউনিটি পুলিশিং ফোরাম ও বিট পুলিশিংয়ের নেতা গোলাম মোর্শেদ লিন্টুর  হাতে ওই মোবাইলটি দেয়া হয়। মালিক মোবাইলফোনটি পেয়ে গ্রামের কাগজে ফোন করে পুলিশের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।
এর আগে শহরের টালিখোলা এলাকার সরুয ওরফে সবুজের একটি দামি মোবাইলফোন খোয়া গেলে ডিবিরি  আইটি স্পেশালিস্ট টিম তা উদ্ধার করে দেন। ওই সময় সবুজ আবেগ তাড়িত হয়ে গ্রামের কাগজের প্রতিবেদকের কাছে ডিবির প্রশংসা করেন। এভাবে আরও দু’ডজন মোবাইলফোন উদ্ধার হয়েছে। আইএমইআইএর সূত্র ধরে আরও মোবাইলফোন উদ্ধার কার্যক্রম পাইপ লাইনে রয়েছে।
যশোর কেতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজজমান ও  জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ জানান সৌমেন দাশ জানিয়েছেন, ‘এ ধরনের উদ্ধার, শনাক্ত ও আটক কার্যক্রম অব্যাহত রাখা হবে। আইনশৃংখলা সমুন্নত রাখার পাশপাশি জনস্বার্থে পুলিশ আরও অনেক কাজ করছে। সরকারের মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কার্যক্রমকে গতিবান করতে পুলিশ প্রতিনিয়ত কাজও করছে। চুরি যাওয়া মোবাইল, মোটরসাইকেল, গাড়ি উদ্ধারসহ আরও অনেক বড় বড় সাফল্য রয়েছে পুলিশের। সামনে আমাদের আইটি ও ইন্টেলিজেন্স কার্যক্রম আরও বেগবান করা হবে’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft