সোমবার, ১০ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
এবার ট্রাম্পের উপর চটলেন চিকিৎসকরা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 5 October, 2020 at 3:37 PM
এবার ট্রাম্পের উপর চটলেন চিকিৎসকরাকরোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংক্ষিপ্ত গাড়ি শোভাযাত্রাকে ‘রাজনৈতিক থিয়েটার’ ও ‘পাগলামি’ বলে মন্তব্য করেছেন ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টারের চিকিৎসকরা। সিএনএন ও দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
রোববার সমর্থকদের পাশে থাকার বার্তা দিতে কিছুক্ষণের জন্য ম্যারিল্যান্ডের ওয়াল্টার রিড হাসপাতাল থেকে এসভিইউ গাড়িতে করে বের হন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাসপাতালের বাহিরে অপেক্ষমান সমর্থকদের উদ্দেশ্যে এই সময় গাড়ির ভেতর থেকে হাত নাড়েন ট্রাম্প। তাদের মধ্যে অনেকেই মাস্ক পরা ছিলেন না।
করোনা আক্রান্ত থাকা অবস্থায় নিজকে বিচ্ছিন্ন রাখা এবং চিকিৎসাধীন থাকার সিডিসির নীতিমালা লঙ্ঘন করায় ট্রাম্পের বিরুদ্ধে ক্ষেপেছেন ওয়াল্টার রিডের ডাক্তাররা।
ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টারের ফিজিশিয়ান ডাক্তার জেমস ফিলিপ ট্রাম্পের এই সংক্ষিপ্ত গাড়ি শোভাযাত্রাকে ‘রাজনৈতিক থিয়েটার’ ও ‘পাগলামি’ বলে মন্তব্য করেন। টুইটে তিনি বলেন, ‘ট্রাম্পের গাড়ি বহরে থাকা প্রত্যেক ব্যক্তির এখন ১৪দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কারণ তারা অসুস্থ হতে পারেন। তারা মারাও যেতে পারেন। একটি রাজনৈতিক থিয়েটারের জন্য ট্রাম্প তাদের জীবনকে ঝুঁকিতে ফেলেছেন। এটি পাগলামি। ফিলিপ আরো বলেন, ‘প্রেসিডেন্টের এসইউভি গাড়িটি বুলেট প্রুফ ছিলো না।’
ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের মেডিক্যালের অধ্যাপক জোনাথন রেইনার বলেন, ‘গাড়িবহর করে ট্রাম্প সিক্রেট সার্ভিসকে ঝুঁকিতে ফেলেছেন। হাসপাতালে কোভিড রোগীর কাছে যাওয়ার সময় আমরা পিপিই, গাউন, গ্লাভস, এন৯৫, আই প্রটেক্টর ও হ্যাট পরে যাই। এটি পুরোই দায়িত্বহীনতা।’
তবে হোয়াইট হাউসের মুখপাত্র জুড ডের বলেন, ‘প্রেসিডেন্ট পিপিই, মাস্ক সহ সব ধরণের নিরাপত্তা নিয়েই বের হয়েছে। মেডিক্যাল টিম এটিকে নিরাপদ মনে করেছে।’ প্রসঙ্গত, ট্রাম্পের গাড়ির সামনে থাকা সিক্রেট সার্ভিসের এজেন্টরা সব মেডিক্যাল গাউন, মাস্ক ও ফেস শিল্ড পরে ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft